মরিনহোর কাটা ঘায়ে নুনের ছিটা

ইউনাইটেডে বাজে সময় কাটছে মরিনহোর। ছবি: এএফপি
ইউনাইটেডে বাজে সময় কাটছে মরিনহোর। ছবি: এএফপি
ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হাম ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড

গত সপ্তাহে উলভসের সঙ্গে ড্র এবং লিগ কাপে ঘরের মাঠে ডার্বি কাউন্টির মতো দলের কাছে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এর মধ্যে পল পগবার সঙ্গে ইউনাইটেড কোচ হোসে মরিনহোর ঝামেলার খবরও চাউর হয় সংবাদমাধ্যমে। সব মিলিয়ে ওল্ড ট্রাফোর্ডে মরিনহোর সময়টা মোটেও ভালো যাচ্ছে না। এই সুযোগে তাঁর এতসব কাটা ঘায়ে ওয়েস্ট হাম দিল নুনের ছিটা!

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ ওয়েস্ট হাম ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে হেরেছে ইউনাইটেড। এই হারে ২৯ বছর পর এক ‘অনাকাঙ্ক্ষিত’ কীর্তি গড়ল ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলে সবচেয়ে সফল দলটি। ১৯৮৯-৯০ মৌসুমের পর ইংল্যান্ডের শীর্ষস্থানীয় লিগে এটাই ইউনাইটেডের সবচেয়ে বাজে শুরু। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল ওয়েস্ট হাম। ৭ মিনিটে ফেলিপে অ্যান্ডারসনের গোলের পর ৪৩ মিনিটে লিন্ডহফের আত্মঘাতী গোলে বিপদ ঘনীভূত হয় ইউনাইটেডের। বিরতির পর ৭১ মিনিটে মার্কাস রাশফোর্ড ইউনাইটেডের হয়ে একটি গোল পরিশোধ করলেও তাঁদের মাঠ ছাড়তে হয়েছে দুই গোল ব্যবধানের হার নিয়ে। কারণ ৭৪ মিনিটে স্বাগতিকদের হয়ে ম্যাচের শেষ গোলটি করেন মার্কো আরনাউতোভিচ।

লিগে ৭ ম্যাচে ইউনাইটেডের সংগ্রহ দাঁড়াল ১০ পয়েন্ট। শীর্ষস্থানীয় লিভারপুলের (৬ ম্যাচে ১৮ পয়েন্ট) চেয়ে তাঁরা ৮ পয়েন্ট পিছিয়ে। ২০১৩-১৪ মৌসুমে ডেভিড ময়েসের অধীনে লিগের প্রথম ৭ ম্যাচ থেকে ১০ পয়েন্ট পেয়েছিল ইউনাইটেড। কিন্তু সেবারের তুলনায় এবার ইউনাইটেডের হারের ব্যবধান বেশি। ১৯৮৯-৯০ মৌসুমে প্রথম ৭ ম্যাচ থেকে ৭ পয়েন্ট পেয়েছিল ইউনাইটেড।

ইউনাইটেডে ক্রমেই পায়ের নিচে মাটি হারাচ্ছেন মরিনহো। শিষ্যদের বাজে পারফরম্যান্স এবং বাদানুবাদ বিতর্কিত করে তুলছে পর্তুগিজ এই কোচকে।