নারী সাংবাদিকের অভিনন্দন, বাবর আজমের হুঁশিয়ারি!

টুইটারে এক নারী সাংবাদিককে ধুয়ে দিয়েছেন বাবর আজম। ছবি: টুইটার
টুইটারে এক নারী সাংবাদিককে ধুয়ে দিয়েছেন বাবর আজম। ছবি: টুইটার
নিউজিল্যান্ডের বিপক্ষে দুবাই টেস্টে বাবর আজম আর হারিস সোহেলের সেঞ্চুরিতে প্রথম দিন থেকেই চালকের আসনে পাকিস্তান। সেঞ্চুরির পর অভিনন্দনের জোয়ারে ভেসেছেন বাবর, তবে এর মধ্যে একজনের অভিনন্দনটাকে ঠিক ভালোভাবে নেননি তিনি। কিন্তু কেন?


বছরটা বেশ ভালোই যাচ্ছে বাবর আজমের। সেদিনও দুবাই টেস্টে সেঞ্চুরি করে পাকিস্তানকে একটা ভালো সূচনা এনে দিয়েছেন। সেঞ্চুরির পর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে পাকিস্তান সমর্থকদের শুভকামনায় সিক্ত হয়েছেন তিনি। এই শুভকামনা জানানো ব্যক্তিদের তালিকায় ছিলেন ক্রীড়া সাংবাদিক ও উপস্থাপিকা জয়নব আব্বাসও। তবে জয়নবের শুভেচ্ছা জানানোর ধরনটা পছন্দ হয়নি বাবরের। ক্ষিপ্ত বাবর তাই পালটা টুইট করে জয়নবকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘সীমা লঙ্ঘন করবেন না!’

দুবাই টেস্টের প্রথম ইনিংসে হারিস সোহেল আর বাবর আজমের সেঞ্চুরিতে ৫ উইকেটে ৪১৮ রান করে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। বাবর আজমের সেঞ্চুরির পর অনেকেই টুইটারকে বেছে নেন শুভেচ্ছা জানানোর মাধ্যম হিসেবে, জয়নব আব্বাসও তাঁর ব্যতিক্রম নন। বাবরের সেঞ্চুরির পর জয়নব টুইটারে লিখেছিলেন, ‘অনেক অনেক অভিনন্দন বাবর আজম, অনেক ভালো খেলেছ তুমি। তবে যেভাবে ছেলেরা (পাকিস্তানের খেলোয়াড়েরা) ড্রেসিংরুমে মিকি আর্থারকে তাঁর “ছেলে”র সেঞ্চুরির জন্য অভিনন্দন জানাল, খুব ভালো লেগেছে সেটা!’
আর এতেই চটেছেন বাবর, নিজেকে পাকিস্তান কোচ মিকি আর্থারের ‘ছেলে’ ভাবতে বোধ হয় তাঁর ঘোর আপত্তি! সঙ্গে সঙ্গেই টুইটারে জয়নবকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘কিছু বলার আগে চিন্তাভাবনা করে বলবেন, আর কখনো সীমা লঙ্ঘন করার চেষ্টা করবেন না!’ ইটের জবাব এর পরে জয়নব পাটকেল দিয়ে দিয়েছেন কি না, সেটা যদিও এখনো জানা যায়নি।
বাবরের প্রথম টেস্ট সেঞ্চুরি আর হারিস সোহেলের ক্যারিয়ার সেরা ইনিংসের সঙ্গে ইয়াসির শাহের ঘূর্ণিজাদু, দুবাইতে রীতিমতো খাবি খাচ্ছে নিউজিল্যান্ড। ৫ উইকেটে পাকিস্তানের ৪১৮ রানের জবাব দিতে নেমে প্রথম ইনিংসেই ৯০ রানে গুটিয়ে গেছে তারা। দ্বিতীয় ইনিংসে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৬১ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ১৭৪ রান। পাকিস্তানের চেয়ে এখনো ১৫৪ রানে পিছিয়ে তারা।