এবার ঋষভ পন্তকে 'বেবিসিটার' হিসেবে চান রোহিত!

দুর্দান্ত ব্যাটিং করার পাশাপাশি অস্ট্রেলিয়া সফরে ‘বেবিসিটার’ হয়েও বেশ নাম কামিয়েছেন ঋষভ! ছবি: টুইটার
দুর্দান্ত ব্যাটিং করার পাশাপাশি অস্ট্রেলিয়া সফরে ‘বেবিসিটার’ হয়েও বেশ নাম কামিয়েছেন ঋষভ! ছবি: টুইটার
>টিম পেইনের পর এবার ঋষভ পন্তকে নিজের সন্তানের বেবিসিটার হওয়ার জন্য আহ্বান জানালেন ভারতের ওয়ানডে দলের সহ অধিনায়ক রোহিত শর্মা!

কিছুদিন আগে ভারত-অস্ট্রেলিয়ার বক্সিং ডে টেস্টে ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্তকে ‘স্লেজ’ করতে গিয়ে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন বলেছিলেন, ঋষভ যদি পারে, নিজের বাচ্চাগুলোকে দেখে রাখার দায়িত্ব পেইন তাঁকে দিতে ইচ্ছুক। পন্তও কম যান না। কিছুদিন পর পেইনের স্ত্রী-সন্তানের সঙ্গে ছবি তুলে টুইটারে পোস্ট করে জানিয়ে দিয়েছিলেন, ‘চ্যালেঞ্জটা নিয়েছি আমি!’ সেই প্রসঙ্গ তুলে এবার পন্তকে নিজের সন্তানের ‘বেবিসিটার’ হিসেবে চাইলেন রোহিত শর্মা!

মাত্রই শেষ হওয়া ভারত-অস্ট্রেলিয়া সিরিজের অন্যতম আলোচিত বিষয় ছিল দুই দলের খেলোয়াড়দের ‘স্লেজিং’। বিরাট কোহলি, ঋষভ পন্ত, টিম পেইন, ইশান্ত শর্মা, রবীন্দ্র জাদেজা— খেলার পাশাপাশি মাঠে সবার মুখও চলেছে বেশ। বক্সিং ডে টেস্টে পন্ত যখন ব্যাটিং করছিলেন, উইকেটের পেছন থেকে সমানে তাঁকে স্লেজ করে গেছেন পেইন। চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন পন্তকে। বলেছিলেন, ওয়ানডেতে মহেন্দ্র সিং ধোনির কাছে পন্ত জায়গা হারাচ্ছেন, তাই অবসর সময়ে চাইলে পন্ত পেইনের বাচ্চাদের দেখাশোনা করতে পারেন!
আবার পেইন যখন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন, তখন শুরু থেকে উইকেটের পেছনে বেশ সরব ছিলেন পন্ত। রসিকতা করতে গিয়ে তিনি পেইনকে ‘কাজ চালানো অধিনায়ক’ বলতেও দ্বিধা করেননি। বোলার জাদেজা-কে বলেন, ‘ওকে আউট করার জন্য বিশেষ কিছু করার প্রয়োজন নেই। ও কথা বলতে খুব ভালোবাসে। একমাত্র এ কাজটাই ও করতে পারে। শুধু কথা বলতে পারে, কথা।’ শুধু স্লেজ করেই থামেননি, পেইনের স্ত্রী-সন্তানের সঙ্গে ছবি তুলে সেটা টুইটারে পোস্ট করে জানিয়েছিলেন, ‘তোমার চ্যালেঞ্জটা নিয়েছি আমি!' নতুন বছর উপলক্ষে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর বাড়িতে সৌজন্য নৈশভোজে সপরিবারে নিমন্ত্রিত ছিলেন দুই দলের ক্রিকেটাররা। সেখানেই টিম পেইনের স্ত্রী বনি পেইন এবং সন্তানদের সঙ্গে একটি ছবি তুলে টুইটারে পোস্ট করেন পন্ত।
সেই ‘বেবিসিটার’ প্রসঙ্গ টেনে এনে এবার পন্তের সঙ্গে মজা করলেন রোহিত। গতকাল বুধবার নিজের একটা ছবি টুইটারে পোস্ট করেছিলেন পন্ত। সে ছবিটা রি-টুইট করে রোহিত লেখেন, ‘সুপ্রভাত বন্ধু, শুনেছি তুমি বেশ ভালো বেবিসিট করতে পারো? আমার মেয়েকে বেবিসিটি করবে? আমরা একজনকে খুঁজছি। রিতিকা (রোহিতের স্ত্রী) বেশ খুশিই হবে তুমি যদি বেবিসিটার হও!’
মেয়ে সামাইরার জন্মের কারণে বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ টেস্ট না খেলে দেশে ফিরে এসেছিলেন রোহিত। টেস্ট সিরিজ শেষ হওয়ার পর একদিনের সিরিজ খেলতে এখন আবার অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন তিনি। ওদিকে ওয়ানডে স্কোয়াডে ধোনির কাছে জায়গা হারিয়ে ঋষভ অবশ্য ফিরে এসেছেন দেশে।
পন্ত আপাতত রোহিতের প্রস্তাবটা ভেবে দেখতে পারেন!