কোপার ড্রয়ে রিয়াল-বার্সা দুই দলই খুশি!

শেষ আটে সেভিয়ার মুখোমুখি হবে মেসিদের বার্সা। ছবি: টুইটার
শেষ আটে সেভিয়ার মুখোমুখি হবে মেসিদের বার্সা। ছবি: টুইটার
>

কোয়ার্টার ফাইনালের ড্রয়ে একই সঙ্গে স্বস্তি এবং দুশ্চিন্তা দুটোই রয়েছে বার্সেলোনার। কারণ প্রতিপক্ষের বিপক্ষে সাম্প্রতিক রেকর্ড বেশ ভালো হলেও দলটি স্পেনের অন্যতম সেরা। ভয় তো তাই থাকছেই কিছুটা। ওদিকে রিয়াল মাদ্রিদের অতটা দুশ্চিন্তা নেই। তুলানামূলক সহজ প্রতিপক্ষই পেয়েছে মাদ্রিদের ক্লাবটি

কোপা ডেল রে শেষ আটের ড্র হলো কাল। সেভিয়া পেয়েছে গত বছর ফাইনালের প্রতিপক্ষ। সেই ম্যাচে বার্সেলোনার কাছে ৫-০ গোলে হেরেছিল সেভিয়া। সেই বার্সাকেই এবার কোয়ার্টার ফাইনালে পেল দলটি। এতে খুশি হওয়ার কোনো কারণ নেই সেভিয়ার। এই মৌসুমে এখন পর্যন্ত দুবারের মুখোমুখিতে দুবারই মেসিদের কাছে হেরেছে দলটি। আবার দেখা, কপাল বটে! তবে বার্সার যে খুশি হওয়ার কথা তা না বললেও চলে। যদিও সেভিয়া স্পেনের অন্যতম সেরা দল। এবার লিগ টেবিলে শীর্ষস্থানীয় বার্সা ও দ্বিতীয় অ্যাটলেটিকো মাদ্রিদের পরই সেভিয়ার অবস্থান।

লা লিগা পয়েন্ট তালিকার শীর্ষে থাকা চার দলের মধ্যে তিন দলেরই জায়গা হয়েছে শেষ আটে। বাদ পড়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদের শেষ ষোলোতে বাদ পড়ার ঘটনা রিয়াল মাদ্রিদের জন্য আপাতত সবচেয়ে ভালো খবর। ১০ বারের কোপা জয়ী অ্যাটলেটিকোকে শেষ ষোলোতে হারিয়ে যে দলটি শেষ আট নিশ্চিত করেছিল সেই জিরোনার বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলবে সোলারির শিষ্যরা। এই পর্বের ম্যাচও দুই লেগের হওয়ায় দুটো ‘মাদ্রিদ ডার্বি’ দেখা হলো না ফুটবলপ্রেমীদের।

শেষ ষোলোয় লেভান্তেকে হারিয়ে বার্সেলোনা আর লেগানেসকে হারিয়ে রিয়াল মাদ্রিদ শেষ আট নিশ্চিত করে। ২৪ জানুয়ারি সেভিয়ার মাঠে প্রথম লেগ গড়াবে। আর ফিরতি লেগ হবে বার্সেলোনার মাঠে, ৩১ জানুয়ারি। এদিকে ২৫ জানুয়ারি রিয়ালের মাঠে প্রথম লেগ। ফিরতি লেগ জিরোনার মাঠে একই মাসের ৩১ তারিখে। অন্য দুটো কোয়ার্টার ফাইনালে ভ্যালেন্সিয়ার প্রতিপক্ষ গেটাফে, রিয়েল বেটিসের প্রতিপক্ষ এস্পানিওল।