নিজ উঠানে হেরে গেলেন মারুফুল

আজিজভের গোলেই ম্যাচের মীমাংসা হয়ে গেল। সৌজন্য ছবি
আজিজভের গোলেই ম্যাচের মীমাংসা হয়ে গেল। সৌজন্য ছবি
>ঘরের মাঠ ময়মনসিংহে শেখ রাসেলের বিপক্ষে ১-০ গোলে হেরে প্রিমিয়ার লিগ শুরু করেছে আরামবাগ।

ম্যাচ শেষে সাইফুল বারি টিটু মজা করে বলতেই পারেন, ‘আপনার উঠানে এসে আপনাকে হারিয়ে দিলাম মারুফ ভাই!’ কথাটি বলুক আর না বলুক, নিজের জেলা ময়মনসিংহে আজ হেরে গিয়েছেন মারুফুল। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে শেখ রাসেলের বিপক্ষে ১-০ গোলে হেরে প্রিমিয়ার লিগ শুরু করেছে তাঁর দল আরামবাগ। ম্যাচ শুরুর দুই মিনিটেই ম্যাচের মীমাংসা করে দেওয়া গোলটি করেছেন উজবেকিস্তানের স্ট্রাইকার আজিজভ আলিশার।

শেখ রাসেল বনাম আরামবাগ ম্যাচ মানেই ডাগ আউটের লড়াইয়ে দেশের দুই সেরা কোচ সাইফুল বারি বনাম মারুফুলের ট্যাকটিকসের লড়াই। সাইফুল বারির রক্ষণাত্মক ধাঁচের ফুটবলের সামনে মারুফুলের টোটাল ফুটবল। আর শুরুর দুই মিনিটেই যদি সাইফুল বারির দল গোল পেয়ে যায়, রক্ষণভাগে কতটা আঁট সাট করতে পারেন শেখ রাসেল কোচ, তা তো আন্দাজ করে নেওয়াই যায়। আন্দাজের প্রয়োজন নেই, বল পজিশনের চিত্র দেখলেই ফুটে উঠবে তা। আরামবাগ গোলটি হজম করে গোল শোধ করার মতো দুর্দান্ত ফুটবলই খেলেছে। কিন্তু শেখ রাসেলের যে গোল খাওয়া মানা! দলটি শেষ স্বাধীনতা কাপ ফুটবলে হয়েছে রানার্সআপ। পুরো টুর্নামেন্টে পাঁচ ম্যাচ খেলে গোল হজম করেছে মাত্র একটি। সেটাও আবার ফাইনালে।

আজ ম্যাচের দুই মিনিটেই জটলা থেকে শেখ রাসেলকে এগিয়ে নেন উজবেক স্ট্রাইকার আজিজভ। বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো ইন থেকে বক্সের মধ্য ঘোরাঘুরি করছিল বল, জটলা থেকে জোরালো ভলিতে কঠিন অ্যাঙ্গেল থেকে গোলটি করেছেন আলিশার। স্বাধীনতা কাপে তিন গোল করেছিলেন এ উজবেক। গোল হজমের পর পুরো ম্যাচেই দাপিয়ে বেড়িয়েছে মারুফুলের শিষ্যরা। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি তাঁরা। শেষ পর্যন্ত নিজেদের মাঠে হেরেই ময়মনসিংহ পর্ব শুরু করল আরামবাগ। এই মৌসুমে ময়মনসিংহকে নিজেদের হোম ভেন্যু বানিয়েছে তারা।