রাইডার্স জিতল হেসেখেলেই

সহজেই জয় তুল নিল মাশরাফির রংপুর। ছবি: প্রথম আলো
সহজেই জয় তুল নিল মাশরাফির রংপুর। ছবি: প্রথম আলো
লক্ষ্যমাত্রা ছিল ৭২। কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে জিততে কোনো অসুবিধাই হয়নি রংপুর রাইডার্সের। ক্রিস গেইল আর এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে মাত্র ১ উইকেট হারিয়ে ৯.৩ ওভারেই রংপুর পৌঁছে যায় জয়ের বন্দরে। গেইল করেছেন ৩০ বলে ২৫ আর ডি ভিলিয়ার্স ২২ বলে ৩৪!


ম্যাচটা শেষ হয়ে গেছে আগেই। আগে ব্যাটিং করে কুমিল্লা ভিক্টোরিয়ানস ৭২ রানে গুটিয়ে যাওয়ার পর প্রতিদ্বন্দ্বিতার আর কী বাকি থাকে! এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইলরা আনুষ্ঠানিকতাটুকুই সেরেছেন কেবল! ৯.৩ ওভারে ৭৬ রান তুলে জয় তুলে নিয়েছেন ৯ উইকেটে।

কুমিল্লার সাফল্য বলতে মেহেদী মারুফের উইকেটটিই। অ্যালেক্স হেলস আজ খেলেননি। মেহেদী মারুফ তার জায়গা নেমে ৫ রান করেই আউট। সঞ্জিত সাহার বলে তিনি যখন বোল্ড হন, রংপুর রাইডার্স স্কোরবোর্ডে তুলেছেন মাত্র ৯ রান।
তবে এরপর আর বিপদে পড়তে হয়নি রাইডার্সদের। আবু হায়দার কিছুটা নিজেকে সমীহ করতে বাধ্য করলেও সেটি গেইল, ডি ভিলিয়ার্সদের জন্য খুব বিপজ্জনক কিছু হয়নি। ধীরে-সুস্থে খেলেই ম্যাচটা বের করে নিয়েছেন রংপুরের এই দুই তারকা।
গেইল ৩০ বলে ২৫ আর এবি ডি ভিলিয়ার্স ২২ বলে ৩৪ রান করে অপরাজিত ছিলেন। ক্যারিবীয় তারকা ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় নিজের ইনিংসটা গড়েছেন। প্রোটিয়া তারকার ব্যাট থেকে এসেছে ৪ চার আর দুটি ছক্কা।
কুমিল্লার আবু হায়দার ২ ওভার বোলিং করে দিয়েছেন ১১ রান। একমাত্র উইকেটটি সঞ্জিতের। তিনি ৩.৩ ওভারে ৩২ রান দিয়ে নিয়েছেন উইকেটটি। বাঁ হাতি চায়নাম্যান ওয়াকার সালামখেইল প্রথম ওভারটিতে কিছুটা সমীহ আদায় করে নিলেও তিনি শেষ করেছেন ৪ ওভারে ৩৩ রান খরচ করে।