আমার আছে পাঁচটি, তোমাদের কয়টি? অ্যাটলেটিকোকে রোনালদো

হাতের পাঁচ আঙুল দেখিয়ে অ্যাটলেটিকো সমর্থকদের জবাব দেন রোনালদো। ছবি: এএফপি
হাতের পাঁচ আঙুল দেখিয়ে অ্যাটলেটিকো সমর্থকদের জবাব দেন রোনালদো। ছবি: এএফপি

ক্রিস্টিয়ানো রোনালদোর চ্যাম্পিয়নস লিগ অভিযান এবার তাহলে অকালেই শেষের পথে?

আগের তিন মৌসুমেই ফাইনালে উঠেছেন রিয়াল মাদ্রিদের হয়ে। স্প্যানিশ ক্লাবটি ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়ে এবার টানা চতুর্থ শিরোপার খোঁজ করছেন রোনালদো। কিন্তু চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলদাতার এই অনুসন্ধান থেমে যেতে পারে শেষ ষোলোর মঞ্চেই। কাল এই মঞ্চের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ২-০ গোলে হেরেছে রোনালদোর দল জুভেন্টাস। ইতিহাস এরই মধ্যে চোখ রাঙাতে শুরু করেছে রোনালদোকে। চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর প্রথম লেগে এর আগে জুভেন্টাস যে শেষ চারবার হেরেছে, একবারও কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি।

কিন্তু ওয়ান্ডা মেট্রোপলিতানোয় পর্তুগিজ তারকাকে দেখে এসবের কিছুই বোঝা যায়নি। বরং হারের পরও অ্যাটলেটিকোকে একরকম তাচ্ছিল্যই করেছেন রোনালদো। সেটি বোধ হয় রিয়ালে থাকতে মাদ্রিদের নগর প্রতিদ্বন্দ্বী দলটির বিপক্ষে তাঁর অতীত পারফরম্যান্সের জন্য। ‘মাদ্রিদ ডার্বি’তে সর্বোচ্চ এই গোলদাতা কাল একবার নয় দু-দুবার অ্যাটলেটিকোকে বুঝিয়ে দেন, চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ে তাঁর ধারে কাছেও নেই অ্যাটলেটিকো।

অ্যাটলেটিকোর গোলপোস্ট তাক করে সাতটি শট নিয়েছেন রোনালদো। এর মধ্যে দূরপাল্লার ফ্রি-কিক থেকে একটি শট পোস্টে রাখতে পেরেছিলেন, অ্যাটলেটিকো গোলরক্ষক ওবলাক তাঁকে হতাশ করেন। হতাশ করেছে অ্যাটলেটিকোর সমর্থকগোষ্ঠী ‘কোলচেনোরোস আল্ট্রাস’রাও। ম্যাচ চলাকালীন ‘ধর্ষক রোনালদো’ দুয়ো শুনেছেন তাঁদের কাছ থেকে। কিন্তু রোনালদো মুখ বুঁজে থাকার পাত্র নন। হাতের পাঁচটি আঙুল দেখিয়ে জুভ তারকা বুঝিয়ে দেন, পাঁচটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছি তোমরা কয়টি জিতেছ?

ম্যাচ শেষে স্টেডিয়াম ছাড়ার সময় ওয়ান্ডা মেট্রোপলিতানোর মিক্সড জোনেও একই আচরণ করেন রোনালদো। স্টেডিয়াম ছাড়ার সময় হাতের পাঁচ আঙুল দেখিয়ে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ এই গোলদাতা বলেন, ‘আমার পাঁচটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা আছে। অ্যাটলেটিকোর নেই।’ অ্যাটলেটিকো কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে কি না, এই প্রশ্নের জবাবে রোনালদো প্রচ্ছন্ন হুঁশিয়ারিও দিয়ে রাখলেন স্প্যানিশ ক্লাবটিকে, ‘ফিরতি লেগে দেখা যাবে।’

তুরিনে জুভেন্টাস মাঠে ১২ মার্চ গড়াবে ফিরতি লেগের খেলা।