ধোনি যখন ঋষভ-কেদারদের ড্রাইভার

ধোনির খামারবাড়িতে নৈশভোজের পর ফ্রেমবন্দী ভারতীয় দল। ছবি: টুইটার
ধোনির খামারবাড়িতে নৈশভোজের পর ফ্রেমবন্দী ভারতীয় দল। ছবি: টুইটার
>

রাঁচি বিমানবন্দরে ভারতীয় দলের সতীর্থদের নিজের গাড়িবহরে করে গন্তব্যস্থলে নিয়ে গেছেন ধোনি। রাতে দলকে নিমন্ত্রণ করেও খাওয়ান ভারতের সাবেক এই অধিনায়ক

মহেন্দ্র সিং ধোনির গাড়িপ্রীতির কথা কে না জানে! হামার, মার্সিডিজ, অডি, ল্যান্ড রোভারের মতো অভিজাত ও বিলাসবহুল ব্র্যান্ডের গাড়ি আছে ধোনির গ্যারাজে। একসঙ্গে এত গাড়ি ব্যবহারের সুযোগ খুব কমই পান ধোনি। ভারতীয় দলের সৌজন্যে কাল সুযোগটা পেয়ে গেলেন সাবেক এই অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলতে কাল ধোনির শহরে পা রেখেছে বিরাট কোহলির দল। সতীর্থদের বিমানবন্দর থেকে নিয়ে যাওয়ার দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিয়েছিলেন তিনি, সেটি নিজের গাড়িগুলো ব্যবহার করে, নিজে গাড়ি চালিয়ে।

রাঁচি ধোনির জন্মভূমি। এ শহরে ভারতের খেলা পড়লে সতীর্থদের আতিথ্য দিতে ভালোবাসেন ধোনি। এর আগেও তা দেখা গেছে। তবে এবার বেশ ব্যতিক্রমী উপায়েই কোহলিদের আতিথ্য দিলেন ধোনি। বিমানবন্দরে ভারতীয় দল নেমে আর টিমবাসে ওঠেনি। ধোনি তাঁর নিজের গাড়িবহর নিয়ে এসেছিলেন সতীর্থদের বরণ করে নিতে। সেখানকার স্থানীয় হওয়ায় রাঁচির ক্রিকেটপ্রেমীরাও ভালোবাসায় সিক্ত করেছেন ধোনিকে। আর ধোনির ভালোবাসায় সিক্ত হয়েছেন তাঁর দলের সতীর্থরা। গাড়িবহরে সতীর্থদের তুলে তার মধ্যে নিজেই একটি গাড়ি চালিয়ে গন্তব্যে নিয়ে গেছেন ধোনি। তাঁর চালানো হামারে উঠেছিলেন কেদার যাদব-ঋষভ পন্তরা।

এখানেই শেষ নয়। রাতে কোহলিদের পেটপুরে খাওয়ান ধোনি-সাক্ষী দম্পতি। তাঁদের খামারবাড়িতে এই নিমন্ত্রণ রক্ষা করতে গিয়েছিল ভারতের গোটা স্কোয়াড। লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ধোনির এমন আতিথেয়তায় মুগ্ধ। ভোজের ছবিসহ তাঁর টুইট, ‘ধোনি ভাই ও সাক্ষী ভাবি, গত রাতের জন্য ধন্যবাদ।’

ধোনির গাড়িপ্রীতির ব্যাপারটি তাঁর সতীর্থরা আগেই দেখেছেন। দুই বছর আগে নিউজিল্যান্ড দল ভারত সফরে আসার পর এই রাঁচিতেই কোহলিরা টিমবাসে উঠলেও ধোনি ওঠেননি। তিনি নিজের হামার চালিয়ে গিয়েছেন মাঠে। তা দেখে কিউই ক্রিকেটারদের তো চক্ষু চড়কগাছ। এ ছাড়া ভারতীয় দলের কেউ কোনো টুর্নামেন্ট বা সিরিজে পুরস্কার হিসেবে গাড়ি পেলে অনেক সময় তা মাঠেই চালিয়ে পরখ করে দেখেছেন ধোনি। জাসপ্রীত বুমরা একবার মিনিট্রাক জেতার পর সেটিও চালিয়ে দেখেছিলেন তিনি।
সতীর্থদের নিয়ে ধোনির গাড়ি চালানোর ভিডিও লিংক: