অশ্বিনের ছবি টুকরো টুকরো করে ইংলিশ ক্রিকেটারের প্রতিশোধ!

>
‘মানকাড’ আউটের পর অশ্বিনের ছবি টুকরো টুকরো করে কেটেছেন ইংলিশ পেসার জেমস এন্ডারসন। ছবি: স্ক্রিনশট
‘মানকাড’ আউটের পর অশ্বিনের ছবি টুকরো টুকরো করে কেটেছেন ইংলিশ পেসার জেমস এন্ডারসন। ছবি: স্ক্রিনশট

‘মানকাড’ আউটের জের ধরে অশ্বিনের ছবি টুকরো টুকরো করে কেটেছেন এন্ডারসন।

জস বাটলারের হয়ে তাহলে কি প্রতিশোধই নেওয়ার চেষ্টা করলেন তাঁর সতীর্থ জেমস এন্ডারসন? হলে হতেও পারে! না হলে কি আর রবিচন্দ্রন অশ্বিনের ছবি মেশিনে টুকরো টুকরো করে কাটেন ইংলিশ এই পেসার। কিন্তু এন্ডারসনের প্রতিশোধের ধরন নিয়েই শুরু হয়েছে নতুন সমালোচনা। আর যা–ই হোক—কারও ছবি টুকরো টুকরো করে কাটা অনৈতিক তো বটে। বিবিসির একটি অনুষ্ঠানে কাণ্ডটি ঘটিয়েছেন এন্ডারসন, যা ছড়িয়ে পড়েছে টুইটারে।

‘মানকাড’ আউট এবার আইপিএলের অংশ হয়ে যাবেই বলে মনে হচ্ছে। রাজস্থান রয়্যালসের জস বাটলারকে কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক অশ্বিন যেভাবে আউট করেছেন, সেটা অনেক আলোচনার জন্ম দিয়েছে। এক সপ্তাহ কেটে গেলেও রেশ রয়ে গেছে। সেই বিতর্ক মেটার কোনো নামগন্ধ তো নেই-ই; বরং প্রতিদিনই অশ্বিনকে ঘিরে তৈরি হচ্ছে উদ্ভট সব কাণ্ড।

বিতর্কিত আউট নিয়ে ইংলিশ বোলার এন্ডারসনের প্রতিবাদের ধরনটা অবাক করেছে অনেককেই। যেভাবে নিজের বক্তব্য পেশ করেছেন, তাতে তাঁর ওপরে চটেছেন প্রায় সবাই। বিশেষ করে ভারতীয় ক্রিকেটভক্তরা একহাত নিচ্ছেন তাঁকে। বিবিসির অনুষ্ঠানে অশ্বিনের ছবি টুকরো টুকরো করার ভিডিওটি টুইট করেছেন ডিজে গ্রেগ জেমস। সেই ভিডিও ছড়িয়ে পড়ে মুহূর্তের মধ্যে। শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে মানকাড আউটের প্রসঙ্গে অশ্বিনের একটি ছবি কাগজ কাটার মেশিনের ভেতরে ঢুকিয়ে তা কেটে ফেলছেন এন্ডারসন।

এরপর সোশ্যাল মিডিয়ায় শুরু হয় ঝড়। ৩৬ বছর বয়সী পেসারের মতপ্রকাশের সমালোচনা করে বিবেক শর্মা নামের একজন টুইট করেছেন, ‘আশ্বিনের কাজটি বিতর্কিত হলেও এটি নিঃসন্দেহে অনৈতিক।’