আর কী বললে হ্যাজার্ডকে কিনবে রিয়াল!

পরের মৌসুমে চেলসির জার্সিতে খেলবেন হ্যাজার্ড? ছবি: এএফপি
পরের মৌসুমে চেলসির জার্সিতে খেলবেন হ্যাজার্ড? ছবি: এএফপি

রিয়াল মাদ্রিদের একজন তারকা দরকার। ক্রিস্টিয়ানো রোনালদো ৯ বছরের সম্পর্কের মায়া কাটিয়ে শুধু গোলই নিয়ে যাননি, দর্শককে মাঠে টানার ক্যারিশমাও নিয়ে গেছেন। ২০১৮-১৯ মৌসুমে বার্নাব্যুর দর্শকসংখ্যা শুধু কমছেই। নতুন মৌসুমে তাই গোলের সঙ্গে একজন গ্যালাকটিকোকেও দরকার রিয়ালের। সে তালিকায় ভালোভাবেই আছেন এডেন হ্যাজার্ড। বেলজিয়ান উইঙ্গারেরও ইচ্ছা রিয়ালে খেলার। নতুন মৌসুমের দলবদলের আগে সে ইচ্ছাকে অন্যভাবে জানালেন আবার।

জিনেদিন জিদানের সুবাদে রিয়ালের সঙ্গে হ্যাজার্ডের নাম জড়ানো হচ্ছে বহুদিন। এর মধ্যে জিদান রিয়াল ছেড়ে যাওয়ার পর সে আলোচনা থেমেছিল। কিন্তু হ্যাজার্ড নিজেই বলেছিলেন, ‘আইডল’ জিদান হয়তো নেই, তবু রিয়ালে খেলার স্বপ্ন সবাই দেখেন। এমন ভালোবাসার টান আরও গাঢ় হয়েছে জিদানের প্রত্যাবর্তনে। ফ্রেঞ্চ কিংবদন্তির রিয়ালে ফেরায় যে কত খুশি হয়েছেন, সেটা আরএমসি স্পোর্টকে জানিয়েছেন হ্যাজার্ড।

জিদানের রিয়ালের ফেরায় ফুটবল ও ক্লাবটির সমর্থকদের জন্য দারুণ খবর বলে মানছেন হ্যাজার্ড, ‘আমি রিয়াল মাদ্রিদের খেলোয়াড় নই, কিন্তু জিদানের একজন সমর্থক। তিনি ফেরায় আমি খুবই খুশি, কারণ ফুটবলের জিদানকে দরকার। রিয়ালের জন্য ও রিয়ালের সমর্থকদের জন্য এটা খুব ভালো খবর। কিন্তু অন্য দলগুলোর জন্য খুব একটা ভালো না। এর মানে হলো, জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ অনেক জিতে, ফলে এটা খুব কঠিন হবে (অন্য দলের জন্য)।’

এমন মন্তব্যের পর হ্যাজার্ড-রিয়াল দলবদল গুঞ্জন ভারী হতে বাধ্য। সপ্তাহের শুরুতে যদিও হ্যাজার্ড বলেছেন, মৌসুমের এক মাস বাকি থাকা অবস্থায় এসব নিয়ে ভাবতে রাজি নন। হ্যাজার্ডের দাবি, ‘এখনো চেলসিকে সাফল্য এনে দিতে মরিয়া। আমার ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে চাই না। প্রতিদিনই কোনো না কোনো গুজব শোনা যাচ্ছে। কিন্তু চেলসির সঙ্গে আরও এক মাস (এ মৌসুমে) বাকি আছে আমার। যদি চ্যাম্পিয়নস লিগে উত্তীর্ণ হতে পারি এবং ইউরোপা লিগ জিতি, তাহলে মৌসুমের শেষটা দারুণ হবে। আমরা আমাদের সর্বোচ্চটাই দেব এবং দেখব কী হয়।’

গতকাল সে পথে কিছুটা এগিয়েছেন হ্যাজার্ড। স্লাভিয়া প্রাগের মাঠে বদলি নেমেছিলেন। তাঁর উপস্থিতিতেই ৮৬ মিনিটে একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে চেলসি। তবু সম্ভাব্য গন্তব্যের কোচকে নিয়ে হ্যাজার্ডের প্রশংসা শুনে প্রশ্ন জাগবেই।