রোনালদিনহো এখন 'র্যাপ গায়ক'

র‍্যাপ করছেন রোনালদিনহো! ছবি : ইউটিউব
র‍্যাপ করছেন রোনালদিনহো! ছবি : ইউটিউব
>

ফুটবলের মাঠে কারিকুরি দেখিয়ে লাখো ভক্তের মনের মণিকোঠায় জায়গা করে নেওয়া রোনালদিনহো আবার মাঠে ফিরেছেন। তবে খেলার মাঠ নয়, সংগীতের ময়দানে। র‍্যাপার হিসেবে আত্মপ্রকাশ করেছেন তিনি।

সম্প্রতি নিজের গাওয়া র‌্যাপ ঢঙের নতুন এক গান প্রকাশ করেছেন সাবেক ব্রাজিলীয় তারকা রোনালদিনহো। ব্রাজিলের গায়ক হোর্হে ভার্সিয়োর সঙ্গে ‘গাররা’ শিরোনামের এই গানে ব্রাজিলের দুর্নীতি, অপশাসন ও নৈরাজ্যের প্রতিবাদ জানানো হয়েছে।

গানের ভিডিওতেও দেখা গেছে রোনালদিনহোকে। তাঁর পরনে ছিল হাতাকাটা সাদা একটা গেঞ্জি। মিউজিক ভিডিওটি রেকর্ড করা হয়েছে একটি স্টুডিওতে। ভিডিওতে শুধু গানই গাননি তিনি। মাঝে ৩০ সেকেন্ড র‍্যাপ করার পাশাপাশি কিছুক্ষণ ড্রামও বাজিয়েছেন! ফুটবলের বাইরেও রোনালদিনহোর প্রতিভা নিয়ে কোনো প্রশ্ন নেই।

তবে রোনালদিনহোর গান গাওয়ার বা পারফর্ম করার অভিজ্ঞতা কিন্তু এটিই প্রথম নয়; তিউনিসিয়ান র‍্যাপার কেটুরাইমের সঙ্গেও পারফর্ম করতে দেখা গেছে তাঁকে। এমনকি ২০১৮ বিশ্বকাপের অফিশিয়াল গানের মিউজিক ভিডিওতেও রোনালদিনহো ছিলেন, যে গানটা গেয়েছিলেন উইল স্মিথ, নিকি জ্যাম ও ইরা ইস্ত্রাফির মতো তারকারা।

২০১৮ বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে ড্রাম বাজিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন রোনালদিনহো। তবে এখন রোনালদিনহোকে দুর্নীতির বিরুদ্ধে র‍্যাপ করতে শোনা গেলেও দেশটির প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর একনিষ্ঠ সমর্থক তিনি। ভোটের সময় বোলসোনারোর দল পিআরবিতে যোগ দিয়ে সক্রিয়ভাবে তাঁকে সমর্থন জানিয়েছিলেন তিনি। সেই বোলসোনারোই এখন ব্রাজিলে একের পর এক দুর্নীতির অভিযোগে অভিযুক্ত। বোলসোনারোর ওপর থেকে রোনালদিনহোর মন উঠে গেল কি না, কে জানে!