১১০ দিন পর জিতল মোহামেডান

মোহামেডানের হয়ে একটি করে গোল করেছেন উরু নাগাতা (১৯) ও সুলেমান ডায়াকাতে (৪০)। ছবি: বাফুফে
মোহামেডানের হয়ে একটি করে গোল করেছেন উরু নাগাতা (১৯) ও সুলেমান ডায়াকাতে (৪০)। ছবি: বাফুফে
>১১০ দিন পর প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় জয়টি পেয়েছে মোহামেডান

এবারের প্রিমিয়ার লিগে মোহামেডানের প্রথম জয়টি ছিল টিম বিজেএমসির বিপক্ষে ২০ জানুয়ারি। ২-১ গোলের সেই জয়টিই ছিল প্রথম ও আজকের আগ পর্যন্ত ঐতিহ্যবাহী ক্লাবটির একমাত্র জয়। এর পরে পেরিয়ে গেছে ১০ ম্যাচ আর ১০৯ দিন। ১১০ দিনের মাথায় এসে আজ মোহামেডান পেয়েছে লিগে তাদের দ্বিতীয় জয়টি। মজার ব্যাপার হচ্ছে, আজও মোহামেডান হারিয়েছে সেই টিম বিজেএমসিকেই—সেই একই ব্যবধানে, ২-১ গোলেই।

১৩ দলের লিগে এই মুহূর্তে ১২তম স্থানে থেকে লিগের দ্বিতীয় পর্ব শুরু করেছে মোহামেডান। রেলিগেশনের শঙ্কাটা খুব ভালোমতোই ঘিরে আছে তাদের। ফিরতি পর্বে ঘুরে দাঁড়াতে না পারলে মান সম্মান রক্ষা করাই মুশকিল হয়ে যাবে। সেটি সাদা-কালোরা পারবে কিনা, দেখার অপেক্ষায় সমর্থকেরা।

মধ্য-মৌসুম দলবদলে দলে কিছুটা পরিবর্তন এনেছে মোহামেডান। সাতজন নতুন খেলোয়াড় নিয়েছে তারা। এদের মধ্যে আছেন মালির স্ট্রাইকার সুলেমান ডায়াকাতে। এই সুলেমানই আজ মান বাঁচিয়েছেন মোহামেডানের—জয়সূচক গোলটি তাঁরই। মিডফিল্ডার গালিব নেওয়াজের থ্রু থেকে বল ধরে গোলটি করেন তিনি। এর আগে অবশ্য ম্যাচটি সমতায় ছিল ১-১ অবস্থায়।

বিজেএমসি অবশ্য গোল করে প্রথমে এগিয়ে গিয়েছিল। ম্যাচের প্রথম মিনিটেই গোল করেন উজবেকিস্তানের স্ট্রাইকার ওতাবেকে। ১৯ মিনিটে মোহামেডানকে খেলায় ফেরান জাপানি মিডফিল্ডার উরু নাগাতা—পেনাল্টি থেকে।

এই জয়ে ১৩ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার এগারোতম স্থানে মোহামেডান। সমানসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তলানিতে বিজেএমসি।