আবারও ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে পুলিশ

চ্যাম্পিয়নশিপ লিগে এবার নিয়মিত দেখা গিয়েছে পুলিশের খেলোয়াড়দের উল্লাস। ছবি: বাফুফে
চ্যাম্পিয়নশিপ লিগে এবার নিয়মিত দেখা গিয়েছে পুলিশের খেলোয়াড়দের উল্লাস। ছবি: বাফুফে
>আগামী মৌসুমে প্রিমিয়ার লিগ ফুটবলে দেখা যাবে পুলিশ এফসিকে। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে সবার আগে প্রিমিয়ার লিগের টিকিট নিশ্চিত করেছে সার্ভিসেস দলটি। ২০০২ সালে শেষবারের মতো দেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলেছিল পুলিশ।

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে আবারও ফিরে এসেছে বাংলাদেশ পুলিশ। গতকাল ওয়ারি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে তারা। ২০০২ মৌসুমের পর এই প্রথমবারের মতো দেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলবে এই সার্ভিসেস দলটি।

মাঝে বহু বছর প্রায় হারিয়েই গিয়েছিল পুলিশ দলটি। ২০১৩ সাল থেকে চ্যাম্পিয়নশিপ লিগে (পেশাদার লিগের দ্বিতীয় স্তর) খেলা শুরু করে তারা। এবারের মৌসুমে ৩ ম্যাচ হাতে রেখেই প্রিমিয়ার লিগ নিশ্চিত করেছে তারা।

চ্যাম্পিয়নশিপে লিগে ১১ টি দল অংশগ্রহণ করছে। ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পুলিশ। ৯ জয় ও ৫ ড্রয়ের বিপরীতে ৩ টি ম্যাচ হেরেছে তারা। সমানসংখ্যক ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে উত্তর বারিধারা ক্লাব। তৃতীয় স্থানে থাকা ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ২৫। তারা ম্যাচ খেলেছে ১৮টি।

প্রথমবারের মতো পেশাদার লিগ খ্যাত প্রিমিয়ার লিগ নিশ্চিত করে স্বাভাবিকভাবে খুশি পুলিশের কর্তারা। আগামী বছর প্রিমিয়ার লিগে মাঠে নামার আগে দল ঢেলে সাজানোর আশা প্রকাশ করেছেন দলের ম্যানেজার কাজী নুসরাত এদীব, ‘প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করা আমাদের অনেক কষ্টের ফল। প্রিমিয়ারে ভালো খেলার জন্য দল ঢেলে সাজানো হবে। দলের ভালোর জন্য যা যা করা প্রয়োজন, তার সব করা হবে। এ ছাড়া খেলোয়াড়দের আরও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে চাই। ’