সিপিএলে দল পেলেন আফিফ

আফিফ হোসেন। ছবি: আইসিসি
আফিফ হোসেন। ছবি: আইসিসি
>ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দল পেয়েছেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। সাকিব, তামিম, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজের পর পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তিনি সুযোগ পেলেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি টুর্নামেন্টে

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশ থেকে ছিলেন ১৯ ক্রিকেটার। বেশির ভাগই ছিলেন জাতীয় দলের। সাকিব আল হাসান কিংবা তামিম ইকবালরা এবার সিপিএল না খেললেও এতে দেখা যাবে আফিফ হোসেনকে। ১৯ বছর বয়সী এই অলরাউন্ডার খেলবেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে। গত মৌসুমে একই দলে খেলেছেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশ থেকে এর আগে সিপিএলে খেলার সুযোগ পেয়েছেন সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ। মেহেদী হাসান মিরাজ ত্রিনবাগো নাইট রাইডার্সে সুযোগ পেলেও মাঠে নামার সুযোগ পাননি। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা আফিফ বিপিএলে গত দুটি মৌসুম দারুণ খেলেছেন। সর্বশেষ বিপিএলে তিনি খেলেছেন সিলেট সিক্সার্সের হয়ে। ২০১৮ সালের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছেন আফিফ।

টি-টোয়েন্টি ক্রিকেট ভালোই খেলেন আফিফ। এই সংস্করণে এ পর্যন্ত ৩১ ম্যাচ খেলে ২১ গড়ে ৫০৯ রান করেছেন। স্ট্রাইকরেট ১২৩.২৪। বল হাতে ৩১ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট।