ইংল্যান্ডের বিপক্ষেই ঘুরে দাঁড়াল যুবারা

ইংলিশদের বিপক্ষে ৬ উইকেটেরে জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। মাঝে ভারতের সঙ্গে দুই ম্যাচের একটিতে হার অন্যটিতে পয়েন্ট ভাগ করতে হয়েছিল বাংলাদেশের যুবাদের। রোববার সেই ইংল্যান্ডকে সামনে পেয়ে ফের ঘুরে দাঁড়ায় যুব দল। আজকের ম্যাচে ইংলিশদের ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

ইংল্যান্ড যুব দলের ২৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। মাহমুদুল হাসান জয়ের ৮১ আর তৌহিদ হৃদয়ের ৭৫ রানের ওপর ভর করে সহজেই লক্ষ্য অতিক্রম করে যুবারা। ৩৭ রানের ওপেনিং জুটিতে ভালোই শুরু করেছিল বাংলাদেশ। ৩২ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন ওপেনার তানজিদ হাসান। আরেক ওপেনার ইমন ফেরেন দলীয় ৮০ রানের মাথায়। ৪৮ বলে ৩২ রান করেন এই ওপেনার। এরপর জয় (৮১ রান) আর হৃদয়ের (৭৫ রান) দৃঢ়তায় সহজেই জয় পায় বাংলাদেশ। হামিদুল্লাহ কাদরির বলে জয় ক্যাচ দিয়ে ফিরে গেলেও ৭৫ রান করে অপরাজিত ছিলেন হৃদয়।

এর আগে ৫০ ওভার খেলে ৯ উইকেটে ২৪২ রান করে স্বাগতিকেরা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী ৫২ রানে ৪ উইকেট শিকার করেন। ডানহাতি পেসার তানজিম হাসান সাকিব নেন ২ উইকেট। ইংলিশদের হয়ে ওপেনার বেন চার্লসওয়ার্থ সর্বোচ্চ ৬৮ রানের ইনিংস খেলেন।