বসুন্ধরাকে গার্ড অব অনার দিল সাইফ স্পোর্টিং

বসুন্ধরাকে গার্ড অব অনার দিচ্ছে সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড়েরা। সংগৃহীত ছবি
বসুন্ধরাকে গার্ড অব অনার দিচ্ছে সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড়েরা। সংগৃহীত ছবি
>দুই ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়া বসুন্ধরা কিংসকে গার্ড অব অনার দিয়েছে সাইফ স্পোর্টিং।

ইউরোপিয়ান ফুটবলে দেখা যায় রীতিটা। দুই পাশে সারি বেঁধে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন দলের সদস্যদের সম্মান জানাচ্ছেন প্রতিপক্ষ খেলোয়াড়েরা। বাংলাদেশের ফুটবলে এই রীতির সঙ্গে আজ পরিচয় করিয়ে দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। দুই ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হওয়া বসুন্ধরা কিংসকে নিজেদের হোম ভেন্যু ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে গার্ড অব অনার দিয়েছে তারা। দেশের ফুটবলকে পেশাদারির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া দুই করপোরেট ক্লাবের সৌজন্যে দর্শকেরা উপভোগ করলেন নতুনত্বের ছোঁয়া।

শুরুর আগে সৌহার্দ্যের বার্তা ছাড়ানো ম্যাচে বসুন্ধরার কাছে ২-০ গোলে হেরেছে সাইফ। জোড়া গোল করেছেন কোস্টারিকার জার্সিতে রাশিয়া বিশ্বকাপ খেলা দানিয়েল কলিনদ্রেস। লিগে আজই প্রথম জোড়া করলেন এই ফরোয়ার্ড। এই নিয়ে লিগে ২৩ ম্যাচে তাঁর গোল সংখ্যা হলো ১১টি।

নীলফামারীতে সর্বশেষ ম্যাচে মোহামেডানের সঙ্গে ড্র করে শিরোপা উৎসব সেরে ফেলেছে বসুন্ধরা। প্রিমিয়ার লিগের নতুন চ্যাম্পিয়নদের বাকি দুটো ম্যাচ তাই শুধুই আনুষ্ঠানিকতার। তারপরও আজ ময়মনসিংহে চ্যাম্পিয়নদের মতো খেলেই জয় তুলে নিয়েছে তারা। এই জয়ে শীর্ষে থাকা বসুন্ধরার ২৩ ম্যাচে ৬২ পয়েন্ট হলো। সমানসংখ্যক ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে চারে সাইফ।

১০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যেতে পারত বসুন্ধরা। কিন্তু মিডফিল্ডার ইমন মাহমুদের দুর্বল শট বা দিকে ঝাঁপিয়ে সহজেই ধরে ফেলেন সাইফের গোলরক্ষক সাইফুল ইসলাম। প্রথমার্ধের শেষ মিনিটে কলিনদ্রেস এগিয়ে নেন বসুন্ধরাকে। দুই ডিফেন্ডারের পায়ের ফাঁক দিয়ে কলিনদ্রেস আলতো করে বল তুলে দেন। শূন্যে বাঁক খেয়ে বলটি ঢোকে জালে। কিন্তু সাইফ গোলরক্ষক বল ধরার কোনো চেষ্টাই করলেন না। ম্যাচের যোগ হওয়া সময়ে আবারও কলিনদ্রেস ঝলক। বদলি তৌহিদুল আলম সবুজের ক্রসে মাথা ছুঁইয়ে করেন ২-০।


শেখ জামালের বিপক্ষে আবাহনীর বড় জয়

ম্যাচ শেষে আবাহনীর উদ্‌যাপনটা হতে পারত অন্যরকম। হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়ে দল গড়েও শেষ পর্যন্ত এবারের প্রিমিয়ার লিগটা শেষ করল রানার্সআপ হয়ে। তাই তো লিগের শেষ ম্যাচে ৪-১ গোলের বড় জয়েও ফুটবলারদের চেহারায় ছিল না উচ্ছ্বাসের বাড়তি মাত্রা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেখ জামালের বিপক্ষে জয় দিয়েই লিগ অভিযান শেষ হলো ছয়বারের চ্যাম্পিয়নদের। ২৪ ম্যাচে আবাহনীর পয়েন্ট ৫৮। আর ২৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ছয়ে শেখ জামাল। আবাহনীর হয়ে জোড়া গোল করেছেন নাবিব নেওয়াজ জীবন। আজকের জোড়া গোলে এবারের লিগে মোট ১৫ গোল হলো জীবনের, দেশি ফুটবলারদের মধ্যে যা সর্বোচ্চ। ১টি করে গোল সানডে সিজোবা ও সোহেল রানার। শেখ জামালের গোলটি আত্মঘাতী।

শেখ রাসেল-রহমতগঞ্জ ম্যাচ ড্র

সিলেট জেলা স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়াচক্র ২-২ গোলে ড্র করেছে রহমতগঞ্জের সঙ্গে। রাসেলের দুটি গোল করেছেন রাফায়েল ওদোইন। রহমতগঞ্জের গোলদাতা ফয়সাল আহমেদ ও সিও জুনাপিও। এই ড্রয়ে ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে রাসেল। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দশে রহমতগঞ্জ।