মাশরাফি যাচ্ছেন কোথায়?

এবার বিপিএলে দল বদল হচ্ছে মাশরাফি-সাকিবের। ছবি: প্রথম আলো
এবার বিপিএলে দল বদল হচ্ছে মাশরাফি-সাকিবের। ছবি: প্রথম আলো
>মাশরাফি দুই বছর ধরে খেলেছেন রংপুরে। এবার সেই রংপুরে যোগ দিয়েছেন সাকিব। তাহলে মাশরাফি যাচ্ছেন কোথায়?

বেশ ঘটা করে আজ রংপুর রাইডার্সে নাম লেখালেন সাকিব আল হাসান। ‘আইকন’ হিসেবে যেহেতু সাকিবকে নিয়েছে রংপুর, এ ফ্র্যাঞ্চাইজির হয়ে গত দুই বছর খেলা মাশরাফি বিন মুর্তজা তাহলে দল পরিবর্তন করছেন? প্রশ্নটা এসেই যাচ্ছে।

মাশরাফিকে নিয়ে নানা কথাই শোনা যাচ্ছে। একটি সূত্র বলছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের সঙ্গে ঢাকা ডায়নামাইটসের কথা চলছে। ভিন্ন মালিকানায় ঢাকার হয়েই প্রথম দুটি বিপিএল খেলেছিলেন মাশরাফি। তবে ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ নিজাম এ বিষয়ে কিছুই বলতে চাইলেন না আজ বিকেলে, ‘এ বিষয়ে আপাতত কিছুই মন্তব্য করতে পারছি না। কাল আপনাদের (সংবাদমাধ্যমকে) হয়তো কিছু বলতে পারব।’

ঢাকায় মাশরাফি খেললে কী হিসেবে খেলবেন, সেটি নিয়েও প্রশ্ন থাকছে। ২০১৬ চ্যাম্পিয়নরা এবার দলে ভিড়িয়েছেন বিশ্বকাপ জেতা অধিনায়ক এউইন মরগানকে। ঢাকায় ইংলিশ অধিনায়ক যোগ দিলে দলটির অধিনায়ক যদি তিনি হন, মাশরাফি কি শুধু একজন খেলোয়াড় হিসেবে খেলবেন? নাকি মরগান শুধুই খেলোয়াড় হিসেবে খেলবেন? অবশ্য সবার আগে মাশরাফির গন্তব্য নিশ্চিত হতে হবে। এটি নিয়ে অবশ্য মাশরাফির কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এই বিপিএলে দল পরিবর্তন করছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও তামিম যে খুলনায় খেলবেন আর মুশফিক কুমিল্লায়, এটি মোটামুটি ‘ওপেন সিক্রেট’।

প্রিমিয়ার ফুটবলে লিগে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। একই প্রতিষ্ঠানের ক্রিকেট দলে যোগ দিয়েই সাকিব জানালেন, বিপিএলে তাঁরাও চ্যাম্পিয়ন হতে চান, ‘আমি দেখেছি (বসুন্ধরা কিংসকে চ্যাম্পিয়ন হতে)। আমার এক বন্ধু সেখানে খেলেছে। ফুটবলে ওরা চ্যাম্পিয়ন হয়েছে, আশা করছি আমরাও এবার চ্যাম্পিয়ন হব।’