রিয়াল-বার্সা নয়, নেইমার গেলেন ব্যাংক লুটেরাদের দলে

পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। ছবি: নেইমারের টুইটার পেজ
পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। ছবি: নেইমারের টুইটার পেজ
>

নেইমারের দলবদল নিয়ে জোর আলোচনা চলছে ইউরোপিয়ান ফুটবলে। ব্রাজিলিয়ান তারকা মাঠের বাইরে যোগ দিলেন ব্যাংক লুটেরা দলের সঙ্গে। ‘জন’ নামে তাদের হয়ে কাজ করেছেন নেইমার!

বার্সেলোনা না রিয়াল মাদ্রিদ—কোন দলে যোগ দেবেন নেইমার? এ নিয়ে ফুটবলপ্রেমী থেকে বিশ্লেষকদের আলোচনার শেষ নেই। শেষ পর্যন্ত হয়তো বার্সার ভাগ্যেই শিকে ছিঁড়তে পারে। প্যারিসে পিএসজির সঙ্গে বৈঠকে কোনো রফা না হলেও নেইমারকে ফেরানোর কাছাকাছি রয়েছে বার্সা, কাতালান ক্লাবটির পরিচালক হাভিয়ের বোর্দাস জানিয়েছেন এ কথা। এদিকে নেইমার বেশ আগেই যোগ দিয়েছেন আরেক দলে। ব্যাংক লুটেরাদের দল!

ভ্রুকুটির আগে পুরো ঘটনাটা শুনুন। স্প্যানিশ নেটফ্লিক্স সিরিজ ‘মানি হেইস্ট’-এ (লা কাসা দে পাপেল) ছোট্ট একটি চরিত্রে অভিনয় করছেন নেইমার। তৃতীয় সিজনের ৬ এবং ৮ নম্বর পর্বে যথাক্রমে ৩ মিনিট ৪৩ সেকেন্ড ও ১ মিনিট ৫৯ সেকেন্ড অভিনয় করেছেন ব্রাজিলিয়ান এ তারকা। তাঁর চরিত্রটির নাম ‘জন’, যে একজন সন্ন্যাসী। একটি অপরাধী দলের ব্যাংক অব স্পেন লুট করা নিয়ে এগিয়েছে সিরিজের গল্প। আর এ অপরাধী দলের নতুন সদস্য হিসেবে অভিনয় করেছেন নেইমার।

সিরিজটি নিয়ে টুইটারে নেইমারের পোস্ট। ছবি: টুইটার
সিরিজটি নিয়ে টুইটারে নেইমারের পোস্ট। ছবি: টুইটার

সংবাদমাধ্যমে ইতিমধ্যে নেইমারের দুটি সংলাপও প্রকাশ হয়েছে। সিরিজের অন্যতম এক প্রধান চরিত্রকে নেইমার বলছেন, ‘ফুটবল কিংবা পার্টি কোনোটাই পছন্দ করি না।’ আরেকটি সংলাপে নেইমার বলছেন ‘বিশ্বকাপে আমি সব সময় দলের জন্য প্রার্থনা করেছি।’ জনপ্রিয় এ সিরিজের তৃতীয় মৌসুম বাজারে আসার পর তা দর্শকসংখ্যার রেকর্ডও গড়েছে। প্রিমিয়ার শো-র পর প্রথম সাত দিনেই দেখেছে ৩৪ মিলিয়নের বেশি দর্শক। কাল নিজের টুইটারে অ্যাকাউন্টে এ সিরিজের একটি ভিডিও পোস্ট করে নেইমার লেখেন, ‘পছন্দের সিরিজের অংশ হতে পারায় স্বপ্ন সত্যি হয়েছে। জনকে এখন সবার সঙ্গে ভাগ করে নিতে পারব।’

গত নভেম্বরে এ সিরিজে অভিনয় করেন নেইমার। তখন পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পের সঙ্গে লাল রঙের জাম্প স্যুট আর সালভাদর দালির মুখোশ পরে রহস্যময় একটি পোস্ট করেছিলেন তিনি। ঠিক একই পোশাকে নেইমারকে দেখা গেছে এ টিভি সিরিজে। তবে গত জুলাইয়ে নেইমারের অভিনীত অংশটুকু ছাড়াই এটি প্রচারিত হয়েছে। কারণ তখন ধর্ষণের অভিযোগ ছিল নেইমারের বিপক্ষে আর বিষয়টি গড়িয়েছিল আদালত পর্যন্ত। প্রমাণের অভাবে মামলাটি খারিজ হয়ে যাওয়ার পর নেইমারের অভিনীত অংশগুলো সংযোজন করা হয়েছে।

মাঠের বাইরে পর্দায় এটাই নেইমারের প্রথম উপস্থিতি নয়। ২০১৭ সালে মুক্তি পাওয়া ভিন ডিজেলের ‘ট্রিপল এক্স: রিঅ্যাক্টিভেটেড’ সিনেমায়ও অভিনয় করেছেন নেইমার।