এই ২৩ জন নিয়ে তাজিকিস্তান যাচ্ছে বাংলাদেশ

আজ ঘোষিত হবে ২৩ জনের মূল বাংলাদেশ দল। ফাইল ছবি
আজ ঘোষিত হবে ২৩ জনের মূল বাংলাদেশ দল। ফাইল ছবি
>প্রাথমিক দল থেকে এক গোলরক্ষক ও দুই ডিফেন্ডার বাদ পড়তে যাচ্ছেন

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই শুরু হচ্ছে বাংলাদেশের। ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবের সে ম্যাচের জন্য ২৩ জনের স্কোয়াড ঘোষণা করা হবে আজ বিকেলে। দলের এক বিশ্বস্ত সূত্র প্রথম আলোকে জানিয়েছে, ২৬ জনের প্রাথমিক দল থেকে বাদ পড়া খেলোয়াড়দের সবাই রক্ষণভাগের।

দুই সপ্তাহ আগে প্রাথমিকভাবে ২৫ জনের দল দেওয়া হয়েছিল। সে দলে পরে গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলকে যুক্ত করা হয়েছিল। কিন্তু ২৩ সদয়ের দলে চারজন গোলরক্ষক রাখার সুযোগ নেই। অনুমিতভাবেই যেকোনো এক গোলরক্ষককে বাদ পড়তে হতো। দলের সূত্র জানাচ্ছে, বাদ পড়া খেলোয়াড়দের মধ্যে মাজহারই থাকছেন। সূত্র জানাচ্ছে, মাজহারের সঙ্গে প্রাথমিক দল থেকে বাদ পড়তে যাচ্ছেন ডিফেন্ডার মনজুর রহমান মানিক ও নুরুল নাঈম ফয়সাল।

১ সেপ্টেম্বর তাজিকিস্তান যাবে বাংলাদেশ। ১০ সেপ্টেম্বরের ম্যাচের আগে আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নিতে ১০ দিন আগেই দুশানবে যাবে বাংলাদেশ। স্থানীয় প্রিমিয়ার লিগের দুটি দল এফসি কুকটোস ও সিএসকে পামিরের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।
রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত।
মাঝমাঠ: মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান,বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম
আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।