১০জন পেয়েও পারল না ইউনাইটেড

চিন্তামগ্ন ইউনাইটেড কোচ ওলে গানার সুলশার। চাপ বাড়ছে তাঁর ওপর। ছবি: এএফপি
চিন্তামগ্ন ইউনাইটেড কোচ ওলে গানার সুলশার। চাপ বাড়ছে তাঁর ওপর। ছবি: এএফপি
>

ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের মাঠে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ দিকে প্রতিপক্ষ ১০জনে পরিণত হলেও জয় তুলে নিতে পারেনি সুলশারের দল

চেলসির বিপক্ষে জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু তারপর থেকেই পথ হারিয়েছে ওলে গানার সুলশারের দল। ড্র আর হারের পর আবারও ড্র করল ওল্ড ট্রাফোর্ডের দলটি। ম্যাচের শেষ ২৭ মিনিটে ১০জন নিয়ে খেলা সাউদাম্পটনের বিপক্ষে ১-১ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে ইউনাইটেডকে।

অথচ সাউদাম্পটনের মাঠে গোলের শুরু করেছিল ইউনাইটেডই। এ মৌসুমে কেনা ওয়েলস উইঙ্গার ড্যানিয়েল জেমস গোল করেই চলছেন। ১০ মিনিটের মাথায় কাট ইন করে স্বাগতিকদের বক্সে ঢুকে ডান পায়ের দুর্দান্ত শটে গোল করেন জেমস। চার ম্যাচে এ নিয়ে তিন গোল করলেন তিনি আর এ তিনটি গোলই পেয়েছেন ম্যাচে নিজের প্রথম ‘টাচ’-এ! এগিয়ে যাওয়ার পর থেকেই ইউনাইটেড আক্রমণভাগের ধার কমেছে। এতে নিজেদের গুছিয়ে নেওয়ার সুযোগ পেয়ে যায় সাউদাম্পটন। বিরতির পর সমতাসূচক গোলও পেয়ে যায় তারা। ৫৮ মিনিটে হেডে গোলটি করেন ড্যানিশ ডিফেন্ডার ভেস্টারগার্ড।

গোটা ম্যাচে ৫৯ শতাংশ সময় বল দখলে রেখেছিল ইউনাইটেড। প্রতিপক্ষের গোলপোস্ট তাক করে মোট ২১টি শট নিলেও পোস্টের ভেতরে ছিল ৮টি শট। দ্বিতীয়ার্ধে গোলের দারুণ এক সুযোগ নষ্ট করেন মার্কাস রাশফোর্ড। ৭৩ মিনিটে কেভিন ডানসো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০জনে পরিণত হয় সাউদাম্পটন। একজন কম নিয়েও ইউনাইটেডের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছে স্বাগতিকেরা।

চেলসির সঙ্গে জয়ের পর উলভসের বিপক্ষে ড্র করেছিল ইউনাইটেড। এরপর ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হারে তারা। এবার সাউদাম্পটনের বিপক্ষেও হারে চাপ বাড়ল ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটির ওপর।