'বিক্রি' হবে ফখর জামানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট!

গ্ল্যামারগনের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্ট খেলতে গেছেন ফখর। ছবি : এএফপি
গ্ল্যামারগনের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্ট খেলতে গেছেন ফখর। ছবি : এএফপি
>সকাল থেকেই ফখর জামানের অ্যাকাউন্ট থেকে উল্টোপাল্টা ছবি পোস্ট হচ্ছিল। তা দেখে সন্দেহ হলো ক্রিকেটপ্রেমীদের। পরে শাহীন শাহ আফ্রিদির এক টুইটার পোস্ট সেই সন্দেহটাকেই সত্যি প্রমাণ করেছে। ‘হ্যাক’ হয়েছে ফখর জামানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট!

‘ইনস্টাগ্রাম, পাকিস্তানের জাতীয় গর্ব ও ক্রিকেটার ফখর জামানের অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। ওর ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট FakharZaman719 এর মধ্যেই ভেরিফাইড করা হয়েছে। অনেক মানুষ ওর অ্যাকাউন্ট অনুসরণ করে। আপনারা কি দয়া করে ব্যাপারটা একটু দেখবে? যাতে সে তাঁর অ্যাকাউন্টটা ফিরে পেতে পারে? অনেক ধন্যবাদ।’

পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদির এই টুইটটা পড়ে স্বস্তির নিশ্বাস ফেলেছেন ফখরের অ্যাকাউন্টের এক লাখ পঁচাত্তর হাজার অনুসারী। আজ সকাল থেকেই পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ফখর জামানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে উল্টোপাল্টা ছবি পোস্ট করা হচ্ছিল। একটা পোস্টে আবার ‘ফখর জামানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বিক্রি হবে’ বলেও বিজ্ঞপ্তিও দেওয়া হয়। বোঝাই যাচ্ছিল, হ্যাক হয়েছে তাঁর অ্যাকাউন্ট। সবার সন্দেহই সত্য হয়েছে শাহীন শাহের এই টুইটার পোস্টের পর। আসলেই হ্যাকারদের কবলে পড়েছে ফখরের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। এত দিন ফখর তাঁর অ্যাকাউন্ট থেকে যতগুলো ছবি আপলোড করেছিলেন, সব মুছে ফেলা হয়েছে অ্যাকাউন্ট থেকে।

উল্টোপাল্টা ছবি পোস্ট হচ্ছে ফখরের অ্যাকাউন্ট থেকে! ছবি : টুইটার
উল্টোপাল্টা ছবি পোস্ট হচ্ছে ফখরের অ্যাকাউন্ট থেকে! ছবি : টুইটার

শুধু ফখরের অ্যাকাউন্টই নয়, আরেক যোগাযোগমাধ্যম রেডিটেও অ্যাকাউন্ট বিক্রির এই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে হ্যাকাররা।

ফখর জামান এখন ইংল্যান্ডে গ্ল্যামারগনের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্ট খেলছেন। সাত ম্যাচ খেলে একটি ফিফটি করেছেন তিনি।

তবে ক্রিকেটারদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হওয়ার ঘটনা কিন্তু এটাই প্রথম নয়। গত বছরের ফেব্রুয়ারিতে ভারতের লেগ স্পিনার কূলদীপ যাদবের অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। পরে অ্যাকাউন্ট উদ্ধার করে কুলদীপ সবার কাছে ক্ষমা চেয়ে টুইটারে পোস্ট করেছিলেন।