ফারাজ গোল্ডকাপে আইইউবির জয়

জমে উঠেছে ফারাজ গোল্ডকাপ। ফাইল ছবি
জমে উঠেছে ফারাজ গোল্ডকাপ। ফাইল ছবি
>সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের উদ্যোগে কাল শুরু হয়েছে ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। ২০১৬ সালে গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নির্মম শিকার ফারাজ আইয়াজ হোসেনের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে বিশ্ববিদ্যালয়পড়ুয়াদের এ ফুটবল প্রতিযোগিতা।

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপের তৃতীয় দিনে আজ দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় নর্দান বিশ্বিদ্যালয়ের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় (আইইউবি)। দলের পক্ষে জোড়া গোল করেছেন ইনতিসার ও একটি গোল মামুনের । দিনের অন্য ম্যাচে গোলশূন্য ড্র করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও আইইউবিএটি বিশ্ববিদ্যালয়।

সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের উদ্যোগে কাল শুরু ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। ২০১৬ সালে গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নির্মম শিকার ফারাজ আইয়াজ হোসেনের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে বিশ্ববিদ্যালয়পড়ুয়াদের এ ফুটবল প্রতিযোগিতা। শনিবার শুরু হলেও এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন আগামীকাল।

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবলে এবার ২২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। মূল ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। তবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়াম ও মোহাম্মদপুরের শারীরিক শিক্ষা কলেজেও অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার কিছু ম্যাচ। খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে, আটটি গ্রুপে ২২টি বিশ্ববিদ্যালয়কে ভাগ করে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপদের নিয়ে হবে নকআউট পর্ব। চ্যাম্পিয়ন দল পাবে ৩ লাখ টাকা, রানার্সআপ ২ লাখ।