ফোন চার্জ দিতে বন্ধ থাকল 'ভিএআর'

সৌদি লিগে ঘটেছে ভিএআর নিয়ে হাস্যকর ঘটনা। ছবি: এএফপি
সৌদি লিগে ঘটেছে ভিএআর নিয়ে হাস্যকর ঘটনা। ছবি: এএফপি
>

সৌদি লিগের এক ম্যাচে আজব ঘটনা ঘটেছে। ‘ভিএআর’ মনিটর থেকে সংযোগ খুলে এক মাঠকর্মী নিজের ফোন চার্জ দিয়েছিলেন। ফলে গোটা ‘ভিএআর’ ব্যবস্থা বন্ধ ছিল কিছুক্ষণের জন্য!

মাঠে চলছে খেলা। যেকোনো মুহূর্তে রেফারির কোনো সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে “ভিএআর” (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) এর সাহায্য নেওয়া হতে পারে। কিন্তু তাতে আমার কী? আমার তো ফোনে চার্জ দেওয়া লাগবে!’

সৌদি আরব ফুটবল লিগের সেই মাঠকর্মী এমনটা ভেবেছিলেন কী না কে জানে! ভাবতেও পারেন।

খোলাসা করা যাক তবে। সৌদি লিগের ক্লাব আল ফাতেহ এর মাঠ প্রিন্স আবদুল্লাহ বিন জালাওয়ি স্টেডিয়ামে সেদিন চলছিল আল ফাতেহ বনাম আল নাসরের মধ্যকার ম্যাচটি। যেকোনো মুহূর্তে ‘ভিএআর’ এর সাহায্য নেওয়া হতে পারে, যে কারণে ‘ভিএআর’ কক্ষে প্রস্তুত ছিলেন ভিডিও রেফারিরাও। হঠাৎ সেই রেফারিদের কক্ষে স্থাপন করা টেলিভিশনগুলো বন্ধ হয়ে গেল।

সঙ্গ সঙ্গে হই হই রব শুরু হয়ে গেল চারদিকে। ‘ভিএআর’ বন্ধ থাকল কিছুক্ষণ। পরে জানা গেল প্রিন্স আবদুল্লাহ বিন জালাওয়ি স্টেডিয়ামের এক মাঠকর্মী নিজের ফোনে চার্জ দেওয়ার জন্য মাঠের ‘ভিএআর’ মনিটর থেকে একটি সংযোগ বিচ্ছিন্ন করে নিজের ফোনের সঙ্গে যুক্ত করেছিলেন। মাঠের খেলায় যা ইচ্ছে তাই হোক, তাতে তাঁর কী? ফোন চার্জ হওয়া চাই তো!

কিছুক্ষণ পর ‘ভিএআর’ মনিটরে আবারও সংযোগ স্থাপন করা হয়। সবকিছু ঠিকঠাক হয়ে যায় আগের মতো। তবে এই ঘটনা বিশ্বজুড়ে বেশ হাস্যরসের সৃষ্টি করেছে।

যদিও এই ‘ভিএআর-রঙ্গ’ প্রতিপক্ষের মাঠে আল নাসরের জয় লাভের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি। ৪৯ মিনিটে গোল করে দলকে জেতান সৌদি স্ট্রাইকার ফিরাস আল বুরাইকান।