ভারতীয় ক্রিকেটারের বিপক্ষে জবরদখলের মামলা এক নারীর

ভারতের সাবেক ক্রিকেটার মনোজ প্রভাকর। ছবি: এএফপি
ভারতের সাবেক ক্রিকেটার মনোজ প্রভাকর। ছবি: এএফপি
>

ভারতের সাবেক ক্রিকেটার মনোজ প্রভাকরের বিপক্ষে প্রতারণা ও অনধিকার প্রবেশের মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ

ভারতের সাবেক ক্রিকেটার মনোজ প্রভাকরের বিপক্ষে প্রতারণা ও অনধিকার প্রবেশের মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। কর্তৃপক্ষ জানিয়েছে, কাল প্রভাকর তাঁর স্ত্রী, সন্তান এবং আরও দুই ব্যক্তির বিপক্ষে এ মামলা দায়ের করা হয়েছে।

ভারতের হয়ে ২৯ টেস্ট ও ১৩০ ওয়ানডে খেলেছেন প্রভাকর। দিল্লি পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, লন্ডনে বসবাসরত সন্ধ্যা শর্মা পণ্ডিত নামের এক নারী প্রভাকরের বিপক্ষে এই অভিযোগ করেছেন। সন্ধ্যা শর্মার দাবি, দক্ষিণ দিল্লির সর্বপ্রিয়া বিহারে একটি অ্যাপার্টমেন্টের দ্বিতীয় তলায় তাঁর একটি ফ্ল্যাট আছে। সে ভবনেরই প্রথম তলায় পরিবার নিয়ে থাকেন প্রভাকর। সন্ধ্যা শর্মার অভিযোগ, প্রভাকর অবৈধভাবে তাঁর বাড়ি দখল করে বন্ধুকে থাকতে দিয়েছেন।

১৯৯৫ সালে ফ্ল্যাটটি কিনেছিলেন সন্ধ্যা শর্মার স্বামী লক্ষ্মী চাঁদ পণ্ডিত। ২০০৬ সালে লন্ডনে পাড়ি জমানোর আগে তাঁরা সেখানেই থাকতেন। এরপর তাঁদের আত্মীয়-স্বজন ফ্ল্যাটে থেকেছেন কিছুদিন। গত বছর আত্মীয়-স্বজন চলে যাওয়ার পর থেকে ফ্ল্যাটটি তালাবদ্ধ ছিল। পুলিশকে সন্ধ্যা শর্মা জানিয়েছেন, অ্যাপার্টমেন্টে প্রতিবেশীদের কাছ থেকে তিনি পারেন কেউ তাঁর ফ্ল্যাটে বসবাস করছে। বিষয়টি নিজে অনুসন্ধান করতে গত সেপ্টেম্বরে দিল্লিতে ফিরে আসেন সন্ধ্যা শর্মা। এরপরই নিজেরই ফ্ল্যাটে ঢোকার চেষ্টা করেও পারেননি। তালা ভেঙে ভেতরে অনুপ্রবেশকারী তাঁকে ঢুকতে দেয়নি।

সংবাদমাধ্যমকে পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘নারীটির দাবি, এ ঘটনার প্রতিবাদ জানালে তাকে চরম পরিণতির হুমকি দেওয়া হয়। জাল কাগজ-পত্রের ভিত্তিতে প্রভাকর এবং বাকিরা তার ফ্ল্যাট দখল করেছে বলে দাবি করছেন সেই নারী।’ প্রাথমিক অনুসন্ধান শেষে পুলিশ জালিয়াতির প্রমাণও পেয়েছে।

প্রভাকরকে ফ্ল্যাটটি বেআইনিভাবে দখল করতে সহায়তা করেছেন সেখানকার প্রোপার্টি ব্যবসায়ী মনোজ গয়াল। জাল কাগজ-পত্র তিনি-ই তৈরি করে দিয়েছেন প্রভাকরকে। পুলিশ কর্মকর্তা জানান, ‘প্রাথমিক তদন্ত শেষে মালবিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। আমরা জিজ্ঞাসাবাদ করতে প্রভাকরকে ডাকব।’ এদিকে এ ব্যাপারে সব রকম অভিযোগ নাকচ করে দিয়েছেন প্রভাকর।

১৯৯৬ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে সবশেষ ম্যাচটি খেলেন প্রভাকর। সে ম্যাচে সনাথ জয়াসুরিয়ার কাছে বেধড়ক পিটুনি খেয়ে ৪ ওভারে ৪৭ রান দিয়েছিলেন এ মিডিয়াম পেসার। ব্যাট হাতেও বেশ ভালো ছিলেন প্রভাকর। ২০০০ সালে তাঁর বিপক্ষে ম্যাচ পাতানোর অভিযোগও উঠেছিল।