রিয়ালের প্রথম পরাজয় মায়োর্কোর বিপক্ষে

বেনজেমা গোল মিস করে হতাশা প্রকাশ করছেন চোখে-মুখে। রিয়ালের ফরাসি ফরোয়ার্ডের এই ছবিই আজকের ম্যাচে তার দলের কথা বলে দিচ্ছে। ছবি: এএফপি
বেনজেমা গোল মিস করে হতাশা প্রকাশ করছেন চোখে-মুখে। রিয়ালের ফরাসি ফরোয়ার্ডের এই ছবিই আজকের ম্যাচে তার দলের কথা বলে দিচ্ছে। ছবি: এএফপি

লা লিগায় আজ রিয়াল মাদ্রিদকে টপকে টেবিলের শীর্ষে উঠেছে বার্সেলোনা। পরের ম্যাচে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়েছে মায়োর্কোর। পুঁচকে এই দলের সঙ্গে রিয়াল সহজেই জিতবে। আর ফিরে পাবে শীর্ষস্থান। এমনটাই ভেবেছিল মাদ্রিদ সমর্থকেরা। অথচ হলো কী! মায়োর্কোর বিপক্ষে রিয়াল মাদ্রিদ হারল ১-০ গোলের ব্যবধানে। মৌসুমে লা লিগায় এটি জিদান শিষ্যদের প্রথম পরাজয়।

ম্যাচের শুরুতেই গোল হজম করা রিয়াল মাদ্রিদই কিন্তু খেলায় এগিয়ে ছিল। বলের দখল, আক্রমণ, প্রতিপক্ষের রক্ষণে ভয় ধরিয়ে দেওয়া; সবই হয়েছে। শুধু জালের দেখাটাই পায়নি বেনজেমারা। চোটে পড়ে রিয়ালের নিয়মিত খেলোয়াড়দের অনেকেই ছিল না একাদশে। এতে রিয়ালের খেলায় খানিকটা ছন্দপতন ঘটে। আর এই সুযোগটাই নিয়েছে স্বাগতিক মায়োর্কো। ম্যাচের সপ্তম মিনিটেই লাগো জুনিয়রের গোলে এগিয়ে যায় তারা। পাল্টা আক্রমণে আইলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে ভোঁ দৌড়ে রিয়ালের ডি বক্সে ঢুকে পড়েন লাগো জুনিয়র। তাঁর জোরালো শট ঠেকাতে পারেননি রিয়াল গোলরক্ষক। এরপর একের পর এক আক্রমণেও মায়োর্কোর জমাট রক্ষণ খুলতে পারেনি রিয়াল।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও একই দশা! রিয়াল আক্রমণ করে যাচ্ছে আর রুখে দিচ্ছে মায়োর্কোর রক্ষণ। কিংবা ইসকোদের নেওয়া শটগুলো হচ্ছে বেপথু। শেষ পর্যন্ত কপাল খারাপ হলে যা হয় তাই হয়েছে রিয়ালের সঙ্গে। ৭৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার ওদ্রিওজলা। অবশ্য ১০ জনের রিয়ালও হাল ছাড়েনি। আক্রমণ চালিয়ে গেছে। যদিও শেষ পর্যন্ত লিগে মৌসুমের প্রথম পরাজয় মেনে নিতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। আর সেই ২০০৬ সালের পর আরও একবার নিজেদের মাঠে রিয়ালের বিপক্ষে জিতল মায়োর্কো।