নাদালের বিয়েতে দাওয়াত পাননি ফেদেরার

লেভার কাপেও দুজন খেলেছেন একই দলে। ছবি : এএফপি
লেভার কাপেও দুজন খেলেছেন একই দলে। ছবি : এএফপি
>

গত শনিবার দীর্ঘদিনের বান্ধবী জিসকা পেরেয়োর সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন টেনিস তারকা রাফায়েল নাদাল। অনুষ্ঠানে ডাক পাননি 'চিরপ্রতিদ্বন্দ্বী' রজার ফেদেরার।

রাফায়েল নাদাল আর রজার ফেদেরারের সম্পর্কটা আর যাই হোক না কেন, মেসি-রোনালদো বা অন্যান্য শীর্ষস্থানীয় ক্রীড়াবিদদের মতো নয়। টেনিস ইতিহাসের সফলতম দুজন খেলোয়াড় ও একে অপরের প্রতিদ্বন্দ্বী হওয়া সত্ত্বেও দুজনের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধের ব্যাপারটা বিদ্যমান। গত লেভার কাপের দুজনের গলায়-গলায় বন্ধুত্বের ছবি দেখেছে বিশ্ব। দুজন একই দলে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে ইউরোপকে জিতিয়েছেন। কিন্তু সে নাদালই নিজের বিয়ের অনুষ্ঠানে নাকি ফেদেরারকে ডাকেননি!

ব্যাপারটা খোলাসা করেছেন ফেদেরার নিজেই। ইয়াহু স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ফেদেরার জানিয়েছেন, নাদালের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন না ফেদেরার, ‘না, আমি বিয়ের অনুষ্ঠানে দাওয়াত পাইনি। অবশ্য আমি আশাও করিনি দাওয়াত পাওয়ার। এটা কোনো সমস্যাই নয়। আমি ওকে এর মধ্যেই অভিনন্দন জানিয়ে টেক্সট মেসেজ করেছি। ও মেসেজের রিপ্লাই দিক, এটাও আশা করি না আমি। ও অনেক বড় এক পদক্ষেপ নিচ্ছে, অনেক ব্যস্ত এখন ও। বিয়ের অনুষ্ঠানটা ও নিজের মতো করে করুক ধুমধাম করে, সেটা বেশি গুরুত্বপূর্ণ এখন।’

ফেদেরার না ডাক পেলেও টেনিস-বিশ্বের বেশ কিছু পরিচিত মুখ গিয়েছিলেন নাদালের বিয়েতে। তবে তাদের মধ্যে নাদালের ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের সংখ্যাই বেশি। এই যেমন ডেভিড ফেরার ও ফেলিসিয়ানো লোপেজ, এই দেশের টেনিস তারকা হওয়ার কারণে নাদালের সঙ্গে তাদের গলায়-গলায় বন্ধুত্ব। নাদালের চাচা টনি নাদালও এসেছিলেন অনুষ্ঠানে। নাদালের কোচ সাবেক টেনিস তারকা কার্লোস ময়াকেও দেখা গেছে।

পুয়ের্তো রিকোর লা ফোর্তালেজা দুর্গে গত শনিবার নিজের বিয়ের আয়োজন করেছিলেন রাফায়েল নাদাল।