ভাড়াটে থেকে চট্টগ্রামে স্থায়ী হচ্ছেন মারুফুল

আরামবাগ ছেড়ে চট্টগ্রাম আবাহনীর কোচ এবার মারুফুল হক। ফাইল ছবি, প্রথম আলো
আরামবাগ ছেড়ে চট্টগ্রাম আবাহনীর কোচ এবার মারুফুল হক। ফাইল ছবি, প্রথম আলো
>শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে ভাড়াটে কোচ হিসেবে চট্টগ্রাম আবাহনীকে কোচিং করিয়েছিলেন দেশের অন্যতম সেরা কোচ মারুফুল হক। এবার নতুন মৌসুমের জন্য চট্টগ্রামের কোচ হচ্ছেন তিনি।

মারুফুল হককে কেন্দ্র করে এবার শক্তিশালী দল গঠন করার পরিকল্পনা ছিল আরামবাগ ক্রীড়া সংঘের। কিন্তু ক্যাসিনো-কাণ্ডে বিপর্যস্ত আরামবাগ এখন লড়ছে নিজেদের অস্তিত্ব নিয়েই। অনিশ্চয়তার মধ্যে বসে না থেকে কোচ মারুফুল হকও পাড়ি জমিয়েছেন চট্টগ্রাম আবাহনীতে। বিষয়টি নিশ্চিত করেছেন মারুফুল নিজেই। আজই তাঁর সঙ্গে চট্টগ্রামের ক্লাবটির আনুষ্ঠানিক চুক্তি সই হবেন বলে জানিয়েছেন তিনি।

মারুফুল অবশ্য গত মাস থেকেই অস্থায়ী কোচ হিসেবে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে কাজ শুরু করছিলেন। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে চট্টগ্রাম আবাহনীকে করেছেন রানার্সআপ। এমন কোচকে স্থায়ীভাবে যেকোনো দলই পেতে চায়। আরামবাগের অনিশ্চিত ভবিষ্যতের সুযোগে মারুফুলকে কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে চট্টগ্রাম আবাহনী। দেশের একমাত্র উয়েফা ‘এ’ লাইসেন্সধারী কোচের সঙ্গে হবে এক মৌসুমের চুক্তি ।

মারুফুলকে কোচ হিসেবে পেয়ে শিরোপার স্বপ্ন দেখছে চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজ , ‘মারুফ ভাই কত বড় কোচ , তা তো শেখ কামাল টুর্নামেন্টেই দেখিয়ে দিয়েছেন। টুর্নামেন্টে জোড়া তালি দিয়ে একটা দল গঠন করায় আমাদের কেউ গোনায় ধরছিল না। কিন্তু মারুফ ভাইয়ের অধীনে আমরা রানার্সআপ হলাম। চট্টগ্রাম তাঁকে কোচ হিসেবে পাওয়ার আগ্রহ দেখিয়েছিল আগেই। এবার পেয়ে গেলাম। যা দল হয়েছে, মারুফ ভাইকে পাওয়ায় আমরা শিরোপার লড়াইয়ে থাকতে চাই।’

গতবার জুলফিকার মাহমুদ মিন্টুর অধীনে লিগে অষ্টম হয়েছিল দলটি। এবার পুরোনো প্রয়োজনীয় কিছু খেলোয়াড় ধরে রেখে বেশ কিছু নতুন খেলোয়াড় নিয়ে সাজানো হয়েছে দলটি। নতুনে আরামবাগ থেকে যোগ দিয়েছেন মিডফিল্ডার মানিক মিয়া, শেখ জামালের সেন্টারব্যাক মনজুর রহমান মানিক , স্ট্রাইকার শাখাওয়াত রনি ।