অস্বস্তি নিয়ে মাঠ ছাড়ল ইংল্যান্ড

শেষ বিকেলে দুই উইকেট অস্বস্তিতে ফেলেছে ইংল্যান্ডকে। ছবি: এএফপি
শেষ বিকেলে দুই উইকেট অস্বস্তিতে ফেলেছে ইংল্যান্ডকে। ছবি: এএফপি

হ্যামিল্টন টেস্টে ৩ উইকেটে ১৭৩ রান নিয়ে প্রথম দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। তখন মনে হয়েছিল প্রথম ইনিংসেই চার শ-র বেশি রান তুলে ফেলবে স্বাগতিকেরা। কিন্তু ইংল্যান্ডের বোলাররা আজ দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়ানোয় ২০২ রান তুলতেই বাকি ৭ উইকেট হারায় নিউজিল্যান্ড। এতে প্রথম ইনিংসে ৩৭৫ রানে অলআউট হয়েছে কেন উইলিয়ামসনের দল।

আগের দিন ১০১ রানে অপরাজিত থাকা টম ল্যাথাম আজ বেশি দূর যেতে পারেননি। মাত্র ৪ রান যোগ করে স্টুয়ার্ট ব্রডের শিকার হন এ ওপেনার। ড্যারিল মিচেল, বিজে ওয়াটলিং এবং রস টেলরের কাছ থেকে এসেছে দুটি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। কিউইদের সব উইকেটই নিয়েছেন পেসাররা। ৪ উইকেট ব্রডের, ৩ উইকেট ক্রিস ওকসের।

>

হ্যামিল্টন টেস্টে প্রথম ইনিংসে ৩৭৫ রানে অলআউট নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনটা স্বস্তি নিয়ে পার করতে পারেনি ইংল্যান্ড

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। ১০ ওভারের মধ্যেই দুই টপ অর্ডার ব্যাটসম্যান ডম শিবলি ও জো ডেনলিকে হারায় দলটি। ৪ রান করা শিবলিকে তুলে নেন পেসার টিম সাউদি। ম্যাট হেনরির শিকার হন ডেনলি। শেষ বিকেলে দ্রুত দুটি উইকেট হারানোয় অস্বস্তি নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ইংল্যান্ডকে। উইকেটে রয়েছেন ররি বার্নস ও জো রুট।