কাঁচা মুরগি পেয়ে ফেরত নেওয়া হলো স্টেডিয়ামের সব খাবার

সবাইকে খাবার ফিরিয়ে দেওয়ার কথা বলা হচ্ছে। ছবি:  ক্রিস স্টোকডেল টুইট
সবাইকে খাবার ফিরিয়ে দেওয়ার কথা বলা হচ্ছে। ছবি: ক্রিস স্টোকডেল টুইট

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার পার্থ টেস্ট খুব একটা উত্তেজনা ছড়াচ্ছে না।। স্বাগতিক দলের দাপটে অসহায় দেখাচ্ছে নিউজিল্যান্ডকে। চতুর্থ দিনের দ্বিতীয় সেশনেই জয়ের পথে বেশ এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। এমন অবস্থায় মাঠে না হলেও গ্যালারিতে উত্তেজনা ছড়াল অন্য এক ঘটনা। অপটাস স্টেডিয়ামের খাবারে এক টুকরো অর্ধসেদ্ধ মুরগির মাংস পেয়ে সব খাবার ফিরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ।

প্রথম ইনিংসের ২৫০ রানের লিডের সঙ্গে ২১৭ রান যোগ করতে পেরেছে অস্ট্রেলিয়া। ৪৬৮ রানের লক্ষ্যে নামা নিউজিল্যান্ড দল ৫৭ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিজে ওয়াটলিং ও হেনরি নিকোলসের পঞ্চম উইকেট জুটি ৪১ রান যোগ করার পর থেমেছে। তাই ম্যাচে নিউজিল্যান্ডের হারকেই সম্ভাব্য ফল হিসেবে মেনে নিয়েছেন প্রায় সবাই। ম্যাচ নিয়ে তাই খুব একটা আগ্রহ নেই কারও। বরং মাঠের জায়ান্ট স্ক্রিনে বড় বড় হরফে ফুটে ওঠে বাক্যটাই আগ্রহ বাড়িয়ে দিয়েছে সবার। স্কোরবোর্ডে আজ হঠাৎ এক সতর্কবার্তা পাঠানো হয়েছে, ‘আপনি যদি আজ স্টেডিয়ামে কোনো স্যান্ডউইচ, রেপস (শর্মাসদৃশ রোল) বা সালাদ কিনে থাকেন তবে দয়া করে সেটা এখনই ওই আউটলেটেই ফেরত দিয়ে আসুন।’ সঙ্গে সঙ্গে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল গ্যালারিতে। পরে আরেকটি সতর্কবার্তা পাঠানো হয়েছে। সেখানে শুধু মুরগির মাংস ছিল—এমন খাবারই ফেরত পাঠাতে বলা হয়েছে।

ম্যাচ সম্প্রচারের দায়িত্বে থাকা ফক্সের ধারাভাষ্যকাররা ব্যাপারটা খেয়াল করে এ নিয়ে কথাও বলেছেন। মার্কা হাওয়ার্ডের ভাষ্য অনুযায়ী, ‘এ ঘোষণা পুরো স্টেডিয়ামকে ধাক্কা দিয়েছে।’ স্টেডিয়ামের এক মুখপাত্র অবশ্য জানিয়েছেন, খাবার খেয়ে কেউ অসুস্থ হয়েছেন, এমন কোনো খবর তাঁরা পাননি। শুধু সতর্কতা হিসেবে আগেভাগেই খাবার সরিয়ে নেওয়া হয়েছে। ওই মুখপাত্র বলেছেন, ‘আমাদের এক কর্মী একটি রেপে রান্না না হওয়া এক টুকরো দেখেছেন। এরপর আমরা সব রেপ সরিয়ে নিয়েছি সঙ্গে সঙ্গে। সব খাবারই গুনে গুনে ফেরত নেওয়া হয়েছে।’ মুখপাত্র আরও জানিয়েছেন, ওই ঘটনার আগে ২০টি মুরগির রেপ বিক্রি হয়েছিল।

কোনো দুর্ঘটনা না ঘটায় আপাতত ব্যাপারটির মজার দিক খুঁজে নিচ্ছেন সবাই। সাবেক ক্রিকেটার ও মাঠে থাকা ক্রিস স্টোকডেল টুইট করেছেন, ‘মাঠে যত রান হবে, আজ হয়তো তার চেয়ে বেশি রান (দৌড়) দর্শকের মধ্যে দেখা যাবে।’ আরেক ক্রিকেট সাংবাদিক পিটার লালোর যোগ করেছেন, ‘বলতে না বলতে অপটাস স্টেডিয়ামে টয়লেটের সামনে ভিড় বেড়ে গেছে!’

আরও পড়ুন: