আবারও পুরোনো রূপে ম্যাক্সওয়েল

গতকাল ঝড় তুলেছেন ম্যাক্সওয়েল। ছবি : মেলবোর্ন স্টারসের টুইটার পেজ
গতকাল ঝড় তুলেছেন ম্যাক্সওয়েল। ছবি : মেলবোর্ন স্টারসের টুইটার পেজ
>

গত শ্রীলঙ্কা সিরিজে মানসিক অবসাদের কারণে সাময়িক অবসর নিয়েছিলেন অস্ট্রেলিয়ার মারকাটারি ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। দেড় মাস ধরে সে অবসাদের সঙ্গে যুদ্ধ করে আবারও মাঠে ফিরেছেন এই তারকা। আর ফিরেই বুঝিয়ে দিলেন, ক্রিকেটকে আরও অনেক কিছুই দেওয়ার আছে তাঁর

গত দেড় মাস গ্লেন ম্যাক্সওয়েলের খবর যারা রাখেননি, তারা যদি গতকাল বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারস বনাম ব্রিসবেন হিটের ম্যাচে ম্যাক্সওয়েলের ইনিংসটা দেখেন, বিন্দুমাত্রও কী বুঝতে পারবেন যে এই লোক গত দেড় মাস ধরে মানসিক অবসাদের সঙ্গে লড়াই করছিলেন?

না। বোঝার একদমই উপায় নেই। দেড় মাস পর নিজের প্রত্যাবর্তন ম্যাচটাকে একদম নিজের মতো করে রাঙিয়ে নিলেন 'ম্যাক্সি'। মেলবোর্ন স্টারসের হয়ে ৩৯ বলে ৮৩ রানের ধুন্ধুমার এক ইনিংস খেলেছেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। বাইশ গজে রীতিমতো টর্নেডো বইয়ে দেওয়া যাকে বলে আর কি!

অথচ এই ম্যাক্সওয়েল দেড় মাস আগেও ক্রিকেটকে আর উপভোগ করতে পারছিলেন না। মানসিক অবসাদ গ্রাস করেছিল তাঁকে। অক্টোবরের শ্রীলঙ্কা সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন, দেশ-বিদেশে ক্রমাগত ক্রিকেট খেলতে খেলতে নিজেকে হারিয়ে খুঁজছেন। ম্যাক্সওয়েলের সেই দুঃসময়ে পাশে এসে দাঁড়ায় ক্রিকেট অস্ট্রেলিয়া সহ ম্যাক্সওয়েলের এই বিগ ব্যাশ ফ্র্যাঞ্চাইজি - মেলবোর্ন স্টারস। গতকালের ইনিংসটা খেলে মেলবোর্ন স্টারসকে যেন সেই পাশে এসে দাঁড়ানোরই কৃতজ্ঞতা জানালেন।

ম্যাক্সওয়েলের ঝড়ের ওপর ভর করে প্রথমে ব্যাট করে মেলবোর্ন স্টারস ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান তোলে। ম্যাক্সওয়েলের ইনিংসটি সাজানো ছিল ৭টি চার এবং ৫টি ছক্কায়। মাত্র দুদিন আগেই আইপিএলের নিলামে ম্যাক্সওয়েলের জন্য ১০.৭৫ কোটি রুপি খরচ করেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যাক্সওয়েলের ইনিংসটা দেখে প্রীতি জিনতার মুখের হাসি চওড়া হবে বৈকি!

প্রীতি জিনতার পাশাপাশি এই ম্যাচ দেখে মুখের হাসি চওড়া হওয়ার কথা আরেক বলিউড তারকা শাহরুখ খানেরও। কারণ ম্যাচ হারলেও, ব্রিসবেন হিটের হয়ে একাই লড়াই করেছেন ওপেনার টম ব্যান্টন। ৩৬ বলে ৬৪ রান করেছেন, মেরেছেন ছয়টী চার ও চারটি ছক্কা। এই টম ব্যান্টনকেই আগামী আইপিএলের জন্য কিনে নিয়েছে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স।