নাইমের পর তাসকিন-মোস্তাফিজ

আজও দলকে ভালো শুরু এনে দিয়েছেন নাঈম। ছবি: প্রথম আলো
আজও দলকে ভালো শুরু এনে দিয়েছেন নাঈম। ছবি: প্রথম আলো

প্রথমে মোহাম্মদ নাঈম শেখের সুবাদে বড় স্কোর। পরে তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমানের দারুণ বোলিংয়ে এল অনায়াস জয়। বিদেশি তারকায় পরিপূর্ণ রংপুর রেঞ্জার্সের তৃতীয় জয়টি এল দেশি ক্রিকেটারদের ওপর ভর করে। রাজশাহী রয়্যালসকে ৪৭ রানে হারিয়ে কোয়ালিফায়ারে ওঠার আশা বাঁচিয়ে রাখল রংপুর।

আজ আন্দ্রে রাসেল মাত্র ৩ বল করতে পেরেছেন। চোটের কারণে প্রতিপক্ষ অধিনায়ক আর বল করতে না পারলেও সে তিন বলেই বার্তা দিয়ে রেখেছিলেন নাঈম। একটি চার ও ছক্কায় শুরু করা ইনিংসটা ৪৭ বল লম্বা করেছেন নাঈম। তাতে ৬ চার ও এক ছক্কায় ৫৫ রান করেছে এই ওপেনার। এক প্রান্তে রান রেট ধরে রাখা এই ইনিংসের সুবাদেই অন্য প্রান্তে ছোট কিন্তু ঝোড়ো সব ইনিংস খেলতে পেরেছেন ক্যামেরন ডেলপোর্ট (৩১), গ্রেগরি (২৮) ও মোহাম্মদ নবীরা। ৬ উইকেটে ১৮২ রান তুলে থেমেছে রংপুর।

জবাবে লিটন-আফিফদের শুরুটা একদমই ভালো হয়নি। দুই ওপেনারই ফিরেছেন তাসকিন আহমেদের বলে। নবম ওভারে লিটনকে (১৫) ফেরানোর পরের বলেই শোয়েব মালিককে বোল্ড করেছেন তাসকিন। পরে ফরহাদ রেজাকেও শূন্য হাতে ফিরিয়ে ২৯ রানে ৪ উইকেটের স্পেল শেষ করেছেন। উইকেট না পেলেও প্রথম ৩ ওভারে মাত্র ৭ রান দেওয়া মোস্তাফিজও ছিলেন দারুণ। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়েছেন মোস্তাফিজ। দলের বিপদে নেমে ৭ বলে ১৭ রান তুলে রান আউট হয়েছেন রাসেল। অলক কাপালি (৩১), রবি বোপারারা (২৮) দলকে ১৩৫ রানের বেশি এনে দিতে পারেননি।