বিকেএসপির নতুন নিয়মে রংপুর বিভাগে ভর্তিচ্ছুদের ভিড়

ভর্তি পরীক্ষা তদারকি করছেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান। ছবি: বিকেএসপি
ভর্তি পরীক্ষা তদারকি করছেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান। ছবি: বিকেএসপি
রংপুর বিভাগ দিয়ে শুরু হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি কার্যক্রম। দিনাজপুর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে উপস্থিত থেকে ভর্তি কার্যক্রম প্রক্রিয়ার শুভ উদ্বোধন করেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান


প্রথমবারের মতো বিকেএসপির বাছাইপ্রক্রিয়ায় এসেছে নতুনত্ব। এত দিন ঢাকার মূল শাখায় উপস্থিত থেকে পরীক্ষা দেওয়ার নিয়ম থাকলেও ভর্তি-ইচ্ছুকদের সুবিধার কথা ভেবে এবারই প্রথম আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে প্রাথমিক নির্বাচনী পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। সুফলটা হাতে নাতে পেয়েছে দেশের একমাত্র ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানটি। রংপুর বিভাগের জন্য শুক্রবার শুরু হওয়ার দুই দিন ব্যাপী প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১০৫০ জন ছেলে-মেয়ে।

৩ জানুয়ারি রংপুর বিভাগের জন্য নির্ধারিত ভেন্যু দিনাজপুর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে উপস্থিত থেকে ভর্তি কার্যক্রম প্রক্রিয়ার শুভ উদ্বোধন করেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান। ক্রীড়া মেধা যাচাই যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সে ব্যাপারেও তদারকি করেন তিনি।

এবারের ভর্তি প্রক্রিয়ার অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে বিভাগীয় পর্যায়ে যেখানে বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে,সেগুলোতে দু’দিনব্যাপী প্রাথমিক বাছাই কার্যক্রমের ব্যবস্থা করা। যাতে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা গরিব ক্রীড়া মেধাসম্পন্ন ছেলে-মেয়েরা সহজে এবং স্বল্প খরচে মেধা যাচাইয়ের সুযোগ পায়। বিকেএসপি কর্তৃপক্ষ জানিয়েছে চলমান অনলাইন নিবন্ধন প্রক্রিয়ায় নিবন্ধন করতে সমস্যা হলে যে কোনো পরীক্ষা কেন্দ্রে গিয়ে ২০০/- টাকা জমা দিয়ে প্রাথমিক নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবে। আগামী ৭-৮ জানুয়ারি সিলেট আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে, ১১-১২ জানুয়ারি চট্টগ্রাম আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে, ১৫-১৬ জানুয়ারি বরিশাল আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে, ১৮-১৯ জানুয়ারি খুলনা আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে এবং ২৪-২৫ জানুয়ারি ঢাকা বিকেএসপিতে প্রাথমিক নির্বাচন অনুষ্ঠিত হবে।