'গেইল এসেই প্রতি ম্যাচে সেঞ্চুরি করবে না'

বিপিএলে অবশেষে দেখা যাবে গেইলকে। ছবি: গেইল ইনস্টাগ্রাম
বিপিএলে অবশেষে দেখা যাবে গেইলকে। ছবি: গেইল ইনস্টাগ্রাম
>বিপিএলে এসে গেছেন ক্রিস গেইল। চট্টগ্রামের হয়ে বিপিএল খেলতে আসা ক্যারিবীয় বিস্ফোরক ওপেনারকে বোতলবন্দী করে রাখার প্রথম চ্যালেঞ্জটা নিতে হচ্ছে রাজশাহীকে।

ক্রিস গেইল শহরে—দুপুরে ক্যারিবীয় ওপেনারের আগমনী বার্তা এভাবেই জানিয়ে দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মিডিয়া ম্যানেজার।

বিপিএল নিলামে তাঁর নাম কীভাবে এল—কদিন আগে এমন প্রশ্ন করে বেশ বিতর্কের জন্ম দিয়েছিলেন গেইল। নিলাম থেকে প্রায় ৮৪ লাখ টাকায় (১ লাখ ডলার) দলে ভিড়িয়ে বিপাকে পড়ে গিয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও। পরে সমস্যার সমাধান হয়েছে। গেইল বিপিএল খেলতে আসছেন, তবে সাকল্য ৪-৫টা ম্যাচ খেলতে (চট্টগ্রাম যদি ফাইনাল পর্যন্ত যেতে পারে)।

গেইলকে আটকানোর প্রথম চ্যালেঞ্জটা নিতে হচ্ছে রাজশাহী রয়্যালসকে। চট্টগ্রাম-রাজশাহী দুই দল অবশ্য এরই মধ্যে নিশ্চিত করে ফেলেছে শেষ চার। কাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গেইল তাই চট্টগ্রামের হয়ে অনেকটা নির্ভার হয়েই ঝড় তোলার সুযোগ পাবেন। রাজশাহী কি আর সেটি সহজেই হতে দেবে? দুই দলেরই এখন সেরা দুইয়ে থেকে শেষ চারে যাওয়ার লড়াই, তাতে যে কোয়ালিফায়ারে হারলেও আরেকটি সুযোগ মেল।

তা গেইলকে সামলাবে কীভাবে রাজশাহী, এ প্রশ্নে দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম মনে করিয়ে দিচ্ছেন এক ক্রিকেটীয় বাস্তবতা, ‘গেইল এসেই যে প্রতি ম্যাচে সেঞ্চুরি করবে, তা তো নয়। কখনো কখনো গেইল শূন্য রানেও আউট হয়েছে। তবুও সে বড় খেলোয়াড়, তাকে সম্মান করতেই হবে। সে যদি দাঁড়িয়ে যায় ম্যাচ এক রকম হতে পারে, দ্রুত আউট হলে আরেক রকম।’