পিএসজিকে ঝুলিয়ে রাখছেন এমবাপ্পে

দুর্দান্ত ফর্মে থাকা এমবাপ্পেকে নতুন চুক্তি দিতে চায় পিএসজি। ছবি: এএফপি
দুর্দান্ত ফর্মে থাকা এমবাপ্পেকে নতুন চুক্তি দিতে চায় পিএসজি। ছবি: এএফপি

মন খারাপ হতেই পারে মাউরো ইকার্দির। পিএসজিতে গিয়ে গোলের নেশায় মাতা এই স্ট্রাইকার গতকাল ফ্রেঞ্চ লিগ কাপের কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিক করেছেন। তাঁর হ্যাটট্রিকে সেঁত এতিয়েনকে ৬-১ গোলে উড়িয়ে সেমিফাইনালে চলে গেছে টমাস টুখেলের দল। কিন্তু ইকার্দিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো আলোচনা হলে তো! সবাই মেতেছেন স্প্যানিশ সুপার কাপে টনি ক্রুসের অলিম্পিক গোল আর এমবাপ্পেকে নিয়ে।

ক্রুসের অলিম্পিক গোল নিয়ে মাতামাতি শেষে বাকি সময়টা সবাই ব্যয় করছেন কিলিয়ান এমবাপ্পের জন্য। পিএসজির হয়ে কাল একটি গোল পেয়েছেন এমবাপ্পে। কিন্তু আলোচনা গোল নিয়ে নয়, গোলের চেষ্টা নিয়ে। কাল ম্যাচের একপর্যায়ে নেইমারের ডামি থেকে বল পেয়েছিলেন এমবাপ্পে। ফ্রেঞ্চ ফরোয়ার্ড ডি-বক্সের বাইরে থেকে র‍্যাবোনা শটে গোল করার চেষ্টা করলেন! বাঁ পা সামনে থাকা অবস্থা পেছন থেকে ডান পা দিয়ে নেওয়া সে শট একটুর জন্য জালে যায়নি। না হলে এ বছরের সেরা গোল নিয়ে তর্কটা বছরের দ্বিতীয় সপ্তাহেই শেষ হয়ে যেত।

ম্যাচ শেষে তাই সংবাদমাধ্যমের আগ্রহটা এমবাপ্পেকে ঘিরেই। আর ইদানীং এই ফরোয়ার্ড নিয়ে কোনো কথা মানেই তাঁর চুক্তির আলোচনা। ক্রীড়া বিদ্যার আন্তর্জাতিক সংস্থার (সিআইইএস) গবেষণা জানিয়েছে বর্তমানে ফুটবল দুনিয়ার সবচেয়ে দামি ফুটবলার এখন এমবাপ্পে। নেইমারের (১০০.৪) চেয়ে ১৬৫ মিলিয়ন ইউরো বেশি মূল্যের এই ফরোয়ার্ডকে নতুন চুক্তিতে বেঁধে রাখতে চায় পিএসজি। যেভাবেই হোক রিয়াল মাদ্রিদের নজর থেকে বাঁচানোর জন্য বর্তমানের প্রায় তিনগুণ বেতন দেওয়ার ইচ্ছা জানিয়েছে প্যারিসের ক্লাব। কিন্তু ব্যক্তিগত কারণে এখনই চুক্তি নবায়ন করতে চাচ্ছেন না এমবাপ্পে।

ম্যাচ শেষে সাংবাদিকেরা তাই বারবার চুক্তির প্রসঙ্গটাই তুলছিলেন। কিন্তু এমবাপ্পে সরাসরি জানিয়ে দিয়েছে, ‘এখন এ নিয়ে কথা বলার সময় নয়। এখন ফুটবলেই নজর দেওয়ার সময়, আমি বর্তমান মৌসুমেই মন দিতে চাই। ক্লাব খুব ভালো অবস্থায় আছে এবং এসব ব্যাপারে ভাবার সময় না এটা।’ ২০২২ সালের জুন পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি আছে এমবাপ্পের।

এর আগে ফ্রেঞ্চ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নেইমার পিএসজির সঙ্গে নতুন চুক্তি করতে রাজি হয়েছেন। কিন্তু ক্লাব নেইমারের আগে এমবাপ্পেকে নতুন চুক্তি দিতে চায়, কারণ প্যারিসের ধারণা ইউরোপা শাসন করার পথে এমবাপ্পেই তাদের মূল অস্ত্র হতে পারেন, নেইমার নন।