২০০ র্যাঙ্কিংয়ের দলও সেমিফাইনালে

সেমিফাইনালে পা রেখেছে সেশেলস। ছবি: বাফুফে
সেমিফাইনালে পা রেখেছে সেশেলস। ছবি: বাফুফে

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টে শেষ দল হিসেবে সেমিফাইনালের টিকিট পেয়েছে সেশেলস। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মরিশাসের সঙ্গে ২-২ গোলে ড্র করে শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছে ২০০ র‍্যাঙ্কিংধারী দেশটি। দুই দলের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনালে নাম লিখিয়েছে মরিশাসের চেয়ে ২৮ ধাপ পিছিয়ে থাকা দলটি। ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার তাদের প্রতিপক্ষ টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন।

নিজেদের প্রথম ম্যাচে বুরুন্ডির বিপক্ষে ৪-১ গোলে হেরেছিল মরিশাস। একই দলের বিপক্ষে সেশেলসের হার ছিল ৩-১ গোলে। এই এক কম গোল হজমই গ্রুপপর্বের বাঁধা টপকে দিল তাদের। আজ বাঁচা মরার ম্যাচটি ছিল বেশ নাটকীয়। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করেছে সেশেলস। ম্যাচ শেষে দৃষ্টিকটুভাবে মারামারি করেছে আফ্রিকার দুই দ্বীপ রাষ্ট্রের প্রতিনিধিরা।

১৯ মিনিটে সেশেলসের গোলের খাতা খোলেন গার্ভেস ওয়ে হাইভ। এর সাত মিনিট পরেই ২-০ করেন পেরি মুনাই। দ্বিতীয়ার্ধে ভোজ বাজির মতো বদলে যায় মরিশাস। ৬৭ মিনিটে ব্যবধান কমান এলেক্স জেসন। যোগ করা সময়ে ২-২ সমতায় ফেরান এডরেইন ফ্রাকো। এর আগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন সেশেলস ডিফেন্ডার জুনিনহো।