পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং অর্ডার জানিয়ে দিলেন ডমিঙ্গো

বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ নিয়ে কোনো রাখঢাক রাখেননি কোচ। ছবি: প্রথম আলো
বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ নিয়ে কোনো রাখঢাক রাখেননি কোচ। ছবি: প্রথম আলো
>

মুশফিকুর রহিমকে ছাড়া রাওয়ালপিন্ডি টেস্ট খেলবে বাংলাদেশ। মুশফিকবিহীন বাংলাদেশের ব্যাটিং লাইনআপ কেমন হবে, জানালেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

পাকিস্তানে মুশফিকুর রহিমকে পাচ্ছে না বাংলাদেশ, যিনি কিনা ভারতের বিপক্ষে গত নভেম্বরের টেস্ট সিরিজে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন। ৭ তারিখ শুরু হতে যাওয়া রাওয়ালপিন্ডি টেস্টের বড় প্রশ্ন, কে সামলাবেন বাংলাদেশের মিডল অর্ডার?

পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক বাংলাদেশের ব্যাটিং লাইনআপ আগে থেকে ধারণা করে নিয়ে দলে একজন অফ স্পিনারকে টেনেছেন। আজ রাসেল ডমিঙ্গো যে দল দিয়েছেন, তাতে অবশ্য বাঁহাতির তুলনায় ডানহাতি ব্যাটসম্যানের সংখ্যাই বেশি দেখা যাচ্ছে। প্রথম চারের তিনজন বাঁহাতি হলেও এরপর ডানহাতির ছড়াছড়ি বাংলাদেশ দলে।

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম সফরের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দিলেন কে কোথায় খেলতে পারেন, ‘এই মুহূর্তে মুমিনুল (চারে)। আমি শান্তকে ম্যাচে খেলাতে চাই। সে হয়তো তিনে খেলবে। মিঠুন ও মাহমুদউল্লাহ পাঁচ ও ছয়ে। এরপর লিটন হয়তো সাত নম্বরে। এটাই হতে পারে রাওয়ালপিন্ডি টেস্টের ব্যাটিং লাইনআপ।’

দীর্ঘদিন পর টেস্ট দলে ফেরা তামিম ইকবালের সঙ্গে অভিষেক হতে পারে তরুণ সাইফ হাসানের। এমন ইঙ্গিতও দিয়ে রেখেছেন প্রধান কোচ।

এ ছাড়া ব্যাটিং অর্ডারে প্রায় সবাই ফর্মে থাকায় সন্তুষ্ট প্রধান কোচ। তামিম ইকবাল, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ ও লিটন—প্রত্যেকেই রান পেয়েছেন বিসিএলের প্রথম রাউন্ডে।