মেসির বার্সা ছাড়ার গুঞ্জন নিয়ে আর্জেন্টিনার কোচ যা বললেন

মেসি কি বার্সেলোনা ছাড়বেন? ছবি : এএফপি
মেসি কি বার্সেলোনা ছাড়বেন? ছবি : এএফপি
>

এরিক আবিদালের একটা কথাকে ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে বার্সেলোনা। ক্ষিপ্ত হয়েছেন খোদ লিওনেল মেসি। আবিদালের খেলোয়াড়দের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলার ব্যাপারটা একদমই ভালোভাবে নেননি মেসি। ফলে বাজারে জোর গুঞ্জন, এবার হয়তো বার্সা ছাড়বেন মেসি। কিন্তু আসলেই কি তাই? মেসির জাতীয় দলের কোচ কিন্তু সেটা ভাবছেন না

খেলোয়াড়দের নিবেদন নিয়ে প্রশ্ন তুলে বার্সেলোনায় এক রকম আগুন লাগিয়ে দিয়েছেন ক্লাবটির ক্রীড়া পরিচালক ও সাবেক খেলোয়াড় এরিক আবিদাল। ইনস্টাগ্রামে এর কড়া জবাব দিয়েছেন লিওনেল মেসি। এই ঝামেলা মেটাতে বোর্ড সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউকে বেশ বড় একটা সময় ব্যয় করতে হয়েছে। সব মিলিয়ে সবার মধ্যে একটা ধারণা জন্ম নিয়েছে, মেসি হয়তো অবশেষে বার্সা ছাড়বেন!

মেসি যদি বার্সা ছাড়েন, কোথায় যাবেন তিনি? ইতালিতে মেসিকে পাওয়ার দৌড়ে আছে জুভেন্টাস আর ইন্টার মিলান, ফ্রান্সে পিএসজি আর ইংল্যান্ডে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবল অনুসারী থেকে পণ্ডিত, বেশির ভাগেরই ধারণা বার্সেলোনা ছাড়লে মেসি ম্যান সিটিতেই নাম লেখাবেন। বার্সার সাবেক কোচ পেপ গার্দিওলা সেখানে আছেন বলেই এমনটা মনে করছেন সবাই। ওদিকে জুভেন্টাসে যেহেতু ক্রিস্টিয়ানো রোনালদো আছে, তাদের সঙ্গে টক্কর দেওয়ার জন্য মেসিকে দলে ভেড়ানোর একটা চেষ্টা চালাতে পারে ইন্টার। কিংবা এই দলবদল করাতে যেহেতু ট্রান্সফার ফি বাবদ কোনো অর্থ লাগছে না, সেহেতু সবাইকে অবাক করে দিয়ে রোনালদোর মতো মেসিকেও দেখা গেল দলে ভিড়িয়ে নিয়েছে জুভেন্টাস। এমন অনেক ঘটনাই ঘটতে পারে।

মেসির জাতীয় দল আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি যদিও অত চিন্তার মধ্য দিয়ে যেতে চাচ্ছেন না। তাঁর দৃঢ় বিশ্বাস, মেসি বার্সেলোনাতেই থাকবেন, ‘আমার কাছে তো ওকে বেশ ভালোই লাগছে। ওই যে সেদিন, রিয়াল বেতিসের বিপক্ষে যেদিন বার্সেলোনা খেলল, সেদিন গোল না করলেও মাঠের সেরা খেলোয়াড় ছিল মেসি। সে প্রত্যেকটা গোলে সহায়তা করেছে ও সুযোগ পেলেই প্রত্যেকটা আক্রমণে অংশ নিয়েছে। ও বার্সেলোনায় বেশ আনন্দেই আছে। তবে ওর ভবিষ্যতের সিদ্ধান্ত ওকেই নিতে হবে। কিন্তু আমার মনে হয় ও বার্সেলোনায় শান্তিতেই আছে। আমি এটা নিয়ে মোটেও চিন্তিত নই। সে জাতীয় দলের হয়েও যেমন শান্তিতে আছে, বার্সেলোনার হয়েও তাই। এখন এর পরে কিছু যদি হয় তাহলে সেটা পরের ব্যাপার। তখন কী হবে সেটা নিয়ে আমার বলা উচিত বলে মনে করি না।