করোনাভাইরাসে সাইক্লিস্টদের মালয়েশিয়া যাওয়া বাতিল

বঙ্গবন্ধু স্টেডিয়ামে কর্মকর্তাদের সঙ্গে এশিয়ান সাইক্লিংয়ের ট্রায়ালে সাইক্লিস্টরা। সংগৃহীত ছবি
বঙ্গবন্ধু স্টেডিয়ামে কর্মকর্তাদের সঙ্গে এশিয়ান সাইক্লিংয়ের ট্রায়ালে সাইক্লিস্টরা। সংগৃহীত ছবি

করোনাভাইরাস চীন ছাপিয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়ার আশঙ্কা। এরই মধ্যে চীনে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস বাতিল হয়েছে। বিশ্ব ইনডোর চ্যাম্পিয়নশিপও বাতিল হওয়ার শঙ্কা। আগামী ১৭-২২ মার্চ মালয়েশিয়ার কুয়ালালামপুরে হওয়ার কথা ছিল এশিয়ান রোড সাইক্লিং চ্যাম্পিয়নশিপ। কিন্তু করোনাভাইরাসের কারণে এই প্রতিযোগিতা স্থগিত করেছে এশিয়ান সাইক্লিং কনফেডারেশন (এসিসি)।

এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা ছিল বাংলাদেশের দশ সাইক্লিস্টের। কিন্তু নাছরিন সুলতানা, স্নিগ্ধা আক্তার, আল আমিন, নজরুল ইসলাম, কাজী রিফাত, নিশী খাতুন, তাম্মাদ বিল খায়ের, খন্দকার মাহবুব, সুবর্ণা বর্মা ও ফয়সাল হোসেনের শেষ পর্যন্ত মালয়েশিয়া যাওয়া হচ্ছে না। গত ৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু স্টেডিয়ামে সারা দেশ থেকে আসা সাইক্লিস্টদের থেকে এই দশজনকে বাছাই করে ফেডারেশন।

টুর্নামেন্ট স্থগিত হওয়ার খবরটা নিশ্চিত করেছেন ফেডারেশন সভাপতি শফিউল্লাহ আল মুনীর, ‘গতকাল মালয়েশিয়ায় এসিসির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুবাইয়ে এসিসির জরুরি সভা হয়েছে কাল। এসিসির কর্মকর্তা দাতুক অমরজিত সিং আজ সকালেই দুবাই থেকে ফিরেছেন। আমার সঙ্গে তাঁর কথা হয়েছে। উনি জানিয়েছেন, এশিয়া থেকে আসা সব সাইক্লিস্টদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত নেওয়া।’

করোনাভাইরাসের কারণে ঢাকাতেও বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টান্ট সাইক্লিং স্থগিত করেছে ফেডারেশন। ২৭-২৯ ফেব্রুয়ারি শেখ রাসেল রোলার স্কেটিং ফেডারেশনে ২৫ দেশকে নিয়ে হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট।