ভারতে বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম, উদ্বোধন করবেন ট্রাম্প

স্টেডিয়ামে এ ছবিটি টুইটারে পোস্ট করেছে বিসিসিআই। ছবি: টুইটার
স্টেডিয়ামে এ ছবিটি টুইটারে পোস্ট করেছে বিসিসিআই। ছবি: টুইটার
>বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

কাজ শেষ হয়ে এসেছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের। ভারতের আহমেদাবাদে সরদার প্যাটেলের নামে হওয়া এ স্টেডিয়ামের উদ্বোধন হবে আগামী সোমবার। উদ্বোধন করবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

৭০০ কোটি রুপি খরচ করে বানানো স্টেডিয়ামটি ১ লাখ ১০ হাজার আসনের। সেদিক থেকে এটি ছাড়িয়ে গেছে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে (এমসিজি)। এই স্টেডিয়ামের ধারণক্ষমতা এক লাখ ২৪। তবে আসনে বসে খেলা দেখতে পারেন ৯৫ হাজার দর্শক। বাকিদের দাঁড়িয়ে থাকতে হয়। এদিকে ৬৩ একর জমির ওপর নির্মিত সরদার প্যাটেল স্টেডিয়ামে থাকবে ৭৬টি করপোরেট বক্স। এ স্টেডিয়ামে কোনো স্তম্ভ থাকবে না। ফলে খেলা দেখতে আসা কোনো দর্শকের কোনো অসুবিধা হবে না। এ স্টেডিয়ামের পার্কিংয়ে ৩ হাজার গাড়ি ও ১০ হাজার মোটরসাইকেল রাখার ব্যবস্থা থাকবে।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) টুইটারে কাল এ স্টেডিয়ামের দর্শনীয় একটি ছবি পোস্ট করে লিখেছে, ‘বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। গুজরাটের মুখ্যমন্ত্রী এর মধ্যে এ স্টেডিয়াম একবার পরিদর্শন করেছেন। ট্রাম্পকে বরণ করে নেওয়ার আয়োজন ঠিক আছে কি না তা দেখভাল করছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে এ স্টেডিয়ামে বরণ করে নেওয়ার অনুষ্ঠানটির নাম ‘নমস্তে ট্রাম্প।’