ভেঙে গেছে কোহলির নূপুর

নিউজিল্যান্ডের বিপক্ষে টসের পর নাচের ভঙ্গিতে কোহলি। ছবি: ভারতীয় ক্রিকেট বোর্ডের ইনস্টাগ্রাম
নিউজিল্যান্ডের বিপক্ষে টসের পর নাচের ভঙ্গিতে কোহলি। ছবি: ভারতীয় ক্রিকেট বোর্ডের ইনস্টাগ্রাম
>

বিরাট কোহলির একটি ছবি ইনস্টাগ্রামে দিয়ে সবার কাছ থেকে ক্যাপশন আহ্বান করেছিল বিসিসিআই। শ্রেয়াস আইয়ার দিয়েছেন মজার এক ক্যাপশন

শিরোনামটি দেখে অবাক হচ্ছেন? ভাবছেন বিরাট কোহলি তো নৃত্যশিল্পী নন, তিনি পায়ে নূপুর পরবেন কেন আর সেটা ভাঙবেই-বা কী করে! ভারত অধিনায়কের স্ত্রী আনুশকা শর্মা বলিউডের অভিনেত্রী। তাঁর জন্যও তো কোহলি নূপুর কিনতে পারেন। তাহলে কি স্ত্রীকে উপহার দেওয়ার জন্য কিনে আনা নূপুর ভেঙে গেছে? ব্যাপারটা তাও নয়। আসল ব্যাপার হচ্ছে কোহলিকে নিয়ে মজা তাঁর একটি ছবিতে এমন একটি ক্যাপশন দিয়েছেন ভারতের আরেক ক্রিকেটার শ্রেয়াস আইয়ার!

ঘটনাটি গতকালের, ওয়েলিংটনে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টের প্রথম দিনের। নিউজিল্যান্ডের বিপক্ষে টসের পর ইনস্টাগ্রামে কোহলির একটি ছবি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ছবির নিচে লিখেছিল, ‘এই ছবির ক্যাপশন দিয়ে আমাদের ভাবনার দুয়ারটা একটু খুলি। সেরা ক্যাপশনগুলো এখানে তোলা হবে। চলো খেলাটা খেলি।’ বিসিসিআইয়ের সেই আহ্বানে সাড়া দিয়ে আইয়ার কোহলির ছবির ক্যাপশন করেছেন এ রকম, ‘কে ঘুঙরু টুট গেইয়ি’, যেটি আসলে হিন্দি সিনেমা ‘ওয়ার’-এর একটি গান। বাংলায় এর মানে করলে দাঁড়ায়, যে নূপুর ভেঙে গেছে!

কোহলির ছবিটি দেখলে মনে হয়, কাউকে হয়তো নাচের কোনো মুদ্রা দেখাচ্ছেন ভারতীয় অধিনায়ক। আইয়ার হয়তো সেটা মনে করেই ছবির অমন ক্যাপশন দিয়েছেন। কিন্তু আইয়ারের ওই ক্যাপশন দেওয়ার আগেই ৭ বলে মাত্র ২ রান করে আউট হয়ে ফিরেছেন কোহলি। অনেকের কাছেই তাই মনে হতে পারে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে দুর্দান্ত খেলার পরও টেস্ট দলে না থাকা আইয়ার হয়তো একটি খোঁচাই দিয়েছেন তাঁর অধিনায়ককে!