করোনাভাইরাসের আঁচ পড়ল ইতালিয়ান ফুটবলে

ইন্টার মিলানের ম্যাচ স্থগিত করা হয়েছে। ফাইল ছবি
ইন্টার মিলানের ম্যাচ স্থগিত করা হয়েছে। ফাইল ছবি
>করোনাভাইরাস মহামারির আঁচ লেগেছে ইতালিয়ান ফুটবলে

ইতালিয়ান সিরি আ-তে আজ সাম্পদোরিয়ার মুখোমুখি হওয়ার কথা ছিল ইন্টার মিলানের। কিন্তু করোনাভাইরাস মহামারি হয়ে ছড়িয়ে পড়ায় সতর্কতা হিসেবে ম্যাচটি স্থগিত করা হয়েছে। এ ছাড়াও আরও দুটি ম্যাচ স্থগিত করা হয়েছে ইতালিতে।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে কাল সংবাদ সম্মেলনে খেলা স্থগিতের ঘোষণা দেন। তিনি বলেন, ‘ভেনেতো ও লম্বার্ডি অঞ্চলে রোববারের সব খেলাধুলা স্থগিত করেছেন ক্রীড়ামন্ত্রী ভিনচেঞ্জো স্পাদাফোরা।’ অফিশিয়াল অ্যাকাউন্টে টুইট করে খেলা স্থগিতের খবর জানিয়েছে ইন্টারও।

কালও বেশ কিছু ফুটবল ম্যাচ স্থগিত রাখা হয় ইতালিতে। সেখানে এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। গত ২৪ ঘণ্টার মধ্যে সেটি ছিল দ্বিতীয় মৃত্যু। তার আগে মারা যান ৭৮ বছর বয়সী এক নারী। বিবিসি জানিয়েছে, ইতালিতে করোনোভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৬০। কাল সিরি বি ও সিরি ডি পর্যায়ে ম্যাচ স্থগিত করা হয়।

লম্বার্ডিতে স্কুল ও অফিস বন্ধ রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে প্রথম মৃত্যুর পর সেখানে ১০টি শহর বন্ধ ঘোষণা করা হয়। করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯-এ এখন পর্যন্ত ৭৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। গত ডিসেম্বরে এ রোগের প্রাদুর্ভাবের পর থেকে এখন পর্যন্ত ২ হাজার ৩৬০ জন মারা গেছেন। এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি মারা গেছেন এর উৎপত্তিস্থল চীনে। এর বাইরে ১ হাজার ১৫০ রোগী অন্য দেশগুলোয় শনাক্ত হয়েছেন, যার মধ্যে মারা গেছেন ৮ জন।