বউভাতে কী খাওয়াচ্ছেন সৌম্য

আজ সৌম্য-প্রিয়ন্তির বৌভাত। ছবি: সৌম্য ইনস্টাগ্রাম
আজ সৌম্য-প্রিয়ন্তির বৌভাত। ছবি: সৌম্য ইনস্টাগ্রাম

সৌম্য সরকারের বউভাত আজ। বুধবার রাতে খুলনা ক্লাবে প্রিয়ন্তি দেবনাথের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছেন জাতীয় দলের ওপেনার। সাতক্ষীরা শহরের একটি রিসোর্টে বউভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আমন্ত্রিত অতিথিদের আপ্যায়নের জন্য চলছে জোর কর্মযজ্ঞ। তিন হাজার অতিথিকে আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে। সন্ধ্যা সাড়ে সাতটায় আপ্যায়নের সময় নির্ধারণ করা হয়েছ, রান্নাবান্নার কাজকর্ম নিয়ে বেশ তোড়জোড় চলছে। শেষ মুহূর্তে সবকিছু ঠিকঠাক আছে কি না, তা তদারক করছেন সৌম্য নিজেও।

আজ বেলা একটার দিকে অনুষ্ঠানস্থলে গিয়ে দেখা গেছে, মূল ফটক ছাড়াও আর ছয়টি গেট নির্মাণ করা হয়েছে। বউভাত অনুষ্ঠানে যেখানে নবদম্পতি বসবেন, সেই স্টেজটি রীতিমতো রাজকীয়। সেখানে যেতে এক্সাইলে পেরোতে হবে আরও ছয়টি ছোট ফটক। সৌম্যর দুই ভাই প্রণব কুমার সরকার ও পুষ্পেন সরকার সাজসজ্জার বিষয়টি দেখছেন।

সৌম্য সরকারের বড় ভাই প্রণব কুমার সরকার জানান, সন্ধ্যা সাড়ে সাতটায় বউভাত অনুষ্ঠান শুরু হবে। আমন্ত্রিত অতিথিদের আপ্যায়িত করা হবে গার্লিক নান, খাসির পদ, কাচ্চি বিরিয়ানি, মুরগির রোস্ট, গলদা চিংড়ি ভাজা, শাহি চাটনি, বোরহানি, জর্দা, দই, কোমল পানীয়, মিষ্টি পান ছাড়াও থাকবে কুলফি, ফুচকা ও কফি। বিসিবি অনুমোদিত একজন বাবুর্চি রান্নাবান্নার দায়িত্বে রয়েছেন।