আরামবাগের জালে শেখ জামালের ৪ গোল

আফ্রিকানদের দাপটে আরামবাগকে হারাল শেখ জামাল। ছবি: তানভীর আহম্মেদ
আফ্রিকানদের দাপটে আরামবাগকে হারাল শেখ জামাল। ছবি: তানভীর আহম্মেদ
আরামবাগ ক্রীড়াসংঘের বিপক্ষে ৪–১ গোলে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব


প্রিমিয়ার লিগ ফুটবলে টানা দ্বিতীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সঙ্ঘকে ৪–১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। শেখ জামালের হয়ে জোড়া গোল করেছেন আইভরি কোস্টের বাল্লো ফামুসা এবং একটি করে গোল করেছেন দুই গাম্বিয়ান সলোমন কিং ও পা ওমর জবি। আরামবাগের হয়ে ব্যবধান কমিয়েছেন নাইজেরিয়ান এলিটা কিংসলে।

৫ টি গোলই এসেছে বিদেশি ফুটবলারদের পা থেকে। প্রথমার্ধে ৩ গোলের পর দ্বিতীয়ার্ধে হয়েছে ২ গোল।

আগের ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে তাদের মাঠ গোপালগঞ্জে গিয়েই ২–১ গোলে হারিয়ে এসেছে শেখ জামাল। আজ শুরুর থেকেই তাদের দাপট। ২২ মিনিটেই বাল্লো ফামুসার গোলে এগিয়ে যাওয়া। উইঙ্গার জাহিদ হোসেনের ক্রসে হেড করে গোলের খাতা খুলেছেন আইভরি কোস্টের এই স্ট্রাইকার। তাঁর দ্বিতীয় গোলটি ৪৫ মিনিটে সলোমন কিংসের পাস থেকে ভলিতে।

অবশ্য এর আগে ৩৫ মিনিটে ১–১ করেছিলেন আরামবাগের নাইজেরিয়ান স্ট্রাইকার এলিটা কিংসলে। নাইজেরিয়ান এই স্ট্রাইকারের গোলটি ছিল দুর্দান্ত। মাঝমাঠের একটু ওপর থেকে মোস্তফা মাহমুদের এরিয়াল পাস বক্সের মধ্যে থেকে সরাসরি ভলিতে জালে পাঠিয়ে দেন এলিটা। এই নিয়ে ৪ ম্যাচে ৪ গোল করে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনিই।


দ্বিতীয়ার্ধে গাম্বিয়ানদের কাছে হার মানে আরামবাগ। গাম্বিয়ান সলোমন ও ওমর জবি দুই গোল করলে ম্যাচটি নিজেদের করে নেয় শেখ জামাল। ৫১ মিনিটে পেনাল্টি মিস করে সলোমন। এর ৮ মিনিট গোল করে সেই ক্ষতে প্রলেপ দেন জামালের সাবেক এই অধিনায়ক। মোজাম্মেল হোসেন নিরার ক্রসে ফ্লাইং হেডে গোলটি করেন তিনি। আরামবাগের জালে জামাল হালি পূর্ণ করেছে ৭৫ মিনিটে। জাহিদের কর্নার থেকে উড়ে আসা বলে হেড করেছেন ওমর।


এই জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে জামাল। চার ম্যাচ থেকে আরামবাগের পয়েন্ট ৪।