কেন হাততালি দিচ্ছেন নেইমার?

এভাবেই হাততালি দিচ্ছিলেন নেইমার। ছবি : নেইমারের টুইটার পেজ
এভাবেই হাততালি দিচ্ছিলেন নেইমার। ছবি : নেইমারের টুইটার পেজ
>

করোনাভাইরাসের কারণে ফুটবলাররা এখন কার্যতই গৃহবন্দী। ঘরে বসে থাকতে থাকতে একেকজন একেক কাজ করছেন। বসে নেই নেইমারও।

করোনাভাইরাসের প্রতাপে আপাতত হার মেনেছে ফুটবল। ফুটবল এখন কার্যতই স্থবির। শীর্ষ পর্যায়ে কোথাও কোনো টুর্নামেন্ট হচ্ছে না। ঘরে বসে সময় কাটাচ্ছেন ফুটবলাররা। ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে ভক্ত-সমর্থকদের জানিয়ে দিচ্ছেন নিজের হাল-হকিকত। এ অবস্থায় অভিনব এক কাজ করলেন নেইমার।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার জন্য বিশ্বব্যাপী যেসব ডাক্তার, নার্স ও অন্যান্য চিকিৎসাকর্মী নিজেদের জীবনের পরোয়া না করে সেবা দিয়ে যাচ্ছেন, তাঁদের কৃতজ্ঞতা জানিয়েছেন পিএসজির ব্রাজিলিয়ান এই তারকা। মুখে স্মিত হাসি নিয়ে সেসব চিকিৎসাকর্মীদের হাততালি দিয়ে অভিনন্দিত করেছেন নেইমার। আট সেকেন্ডের সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন তিনি। ভিডিওতে ক্যাপশন হিসেবে লিখেছেন— ‘সকল চিকিৎসাকর্মীর জন্য আমার পক্ষ থেকে হাততালি। নিজেদের জীবন হুমকির মুখে ফেলে আমাদের বাঁচানোর চেষ্টা করার জন্য আপনাদের ধন্যবাদ।’

করোনার দাপটে ফরাসি লিগ বন্ধ হয়ে আছে বেশ কদিন হলো, কবে আবার শুরু হবে তা শুধু ভবিষ্যৎই জানে। একে তো খেলা নেই, তারওপর গৃহবন্দী হয়ে কাটছে প্যারিসিয়ানদের দিনগুলো। এমন শঙ্কার সময়ে আর প্যারিসে থেকে কী করবেন, সোমবার নেইমার উড়াল দিয়েছেন ব্রাজিলের উদ্দেশে। ফ্রান্সে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ২০০ জনের কাছাকাছি। আক্রান্ত প্রায় আট হাজার। সে তুলনায় ব্রাজিলে করোনাভাইরাস এখনো তেমন ছোবল তুলতে পারেনি। এখন পর্যন্ত সেখানে আক্রান্ত পৌনে চার শ-র মতো মানুষ, মারা গেছেন একজন। প্রাণঘাতী করোনার ফণা তুলে ছড়িয়ে পড়ার এই সময়ে ফ্রান্সের চেয়ে ব্রাজিলই তো তুলনামূলক নিরাপদ!