মাস্ক পরতে গিয়ে নাকাল ওয়াসিম

গোটা পরিবার নিয়ে কোয়ারেন্টিনে চলে গেছেন পাকিস্তানের সাবেক পেস তারকা ওয়াসিম আকরাম। কারণ আর কিছুই না, করোনাভাইরাস
ঘর থেকে বের হচ্ছেন না ওয়াসিম। ছবি : এএফপি
ঘর থেকে বের হচ্ছেন না ওয়াসিম। ছবি : এএফপি

সারা জীবন সুইংয়ে পর্যুদস্ত করেছেন ব্যাটসম্যানদের। ‘সুলতান অব সুইং’ তো এমনি এমনি বলা হতো না তাঁকে! ওয়াসিম আকরামের হাত থেকে বল বের হওয়ার কিছুক্ষণ পরেই আগলে রাখা স্টাম্প ছত্রখান অবস্থায় পেতেন ব্যাটসম্যান। সেই আকরাম নিজেই এখন এক ‘বোলার’এর ‘সুইং’য়ে নাকাল। ‘সুইং’ থেকে বাঁচতে গোটা পরিবার নিয়ে হয়েছেন ঘরবন্দী। সেই ‘বোলার’ আর কেউ নয়— করোনাভাইরাস। কিন্তু মাস্ক পরতে বেশ নাকাল তিনি।

প্রাণঘাতী এই ভাইরাসের ছোবল থেকে বাঁচতে সপরিবারে কোয়ারেন্টিনে গেছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক। বাসায় বসে বসে কী করছেন ওয়াসিম? তার একটা উদাহরণ দিয়েছেন স্ত্রী শানেইরা আকরাম। দেখা গেছে, মেয়ে আইলা আকরামের সঙ্গে খেলছেন ওয়াসিম। পরম মমতায় ওয়াসিমের চোখে গোলাপি-কালো একটা সানগ্লাস পরিয়ে চুলে ঝুঁটি বেঁধে দিয়ে আঁচড়ে দিচ্ছে সে। বাবা ওয়াসিমও মেয়ের এই ‘উৎপাত’ মেনে নিচ্ছেন বেশ!

সব সময় মাস্ক পরছেন ওয়াসিম। তবে মাস্ক পরতে তাঁর হ্যাপা ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ওয়াসিম, সেখানে দেখা যাচ্ছে, একটা মাস্ক ঠিকভাবে পরতে গিয়ে জেরবার হয়ে যাচ্ছেন এই সাবেক পেস তারকা। কোনোভাবেই ঠিক করে পরতে পারছেন না তিনি। উল্টো করে পরছেন, যেখানে ফিতা বাঁধার কথা সেখানে বাঁধতে পারছেন না। তা দেখে আবার উপযাচক হয়ে এগিয়ে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। ওয়াসিমের পোস্টের কমেন্টে লিখেছেন, ‘স্যার, মাস্কের ওপরের ভাগটা মাথার ওপরে দিন, এরপর নিচের ফিতাটা ঘাড়ের আশপাশে শক্ত করে বাঁধুন!’

মাস্কের সঙ্গে ওয়াসিমের ‘যুদ্ধ’ দেখে স্ত্রী শানেইরা আবার মন্তব্য করেছেন, ‘তুমি আস্ত একটা বোকা!’