কোয়ারেন্টিনে কী করতে হবে দেখিয়ে দিচ্ছেন ক্রিকেটাররা

আফিফ হোসেন, সাইফ হাসান, মোহাম্মদ নাঈম ও সাদমান ইসলাম। ছবি: প্রথম আলো
আফিফ হোসেন, সাইফ হাসান, মোহাম্মদ নাঈম ও সাদমান ইসলাম। ছবি: প্রথম আলো

করোনাভাইরাসের কারণে খেলা বন্ধ। ক্রিকেটাররা যার যার বাড়িতে অলস সময় পার করছেন। টুকটাক ফিটনেসের কাজ বাদে ঘরে আর কিছুই করার নেই। বেশির ভাগ ক্রিকেটারই সময় কাটাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তরুণ ক্রিকেটার আফিফ হোসেন অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্রিকেটের প্রতিযোগিতা টেনে এনে এনেছেন। কাল তিনি ব্যাটের কানা দিয়ে টানা ১০০ বার বল টোকা গিয়ে বাতাসে রাখার ভিডিও পোস্ট করেন। ভিডিওতে করোনাভাইরাসের সতর্কতামূলক বার্তা দিয়ে সবাইকে ঘরে থাকতে বলেছেন।

আফিফ এর পাশাপাশি ১০০ বার বল টোকা দেওয়ার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তাঁরই সতীর্থ সাইফ হাসান, মোহাম্মদ নাঈমদের। চ্যালেঞ্জ গ্রহণ করে ১০০ বার বলে টোকা দিয়ে বাতাসে ভাসান সাইফ ও নাঈম। তারাও আবার বেশ কয়েকজন ক্রিকেটারকে ১০০ বার বল টোকা দেওয়ার চ্যালেঞ্জ ছুড়ে দেন।

সাদমান ইসলামও যোগ দেন সাইফের চ্যালেঞ্জ গ্রহণ করে। কদিন আগেই তিনি অস্ট্রেলিয়ায় গিয়ে কবজির অপারেশন করিয়ে এসেছেন। বিদেশ থেকে ফেরায় ১৪ দিনের কোয়ারেন্টেইনে আছেন এই বাঁহাতি। কাল সাদমানও চ্যালেঞ্জ গ্রহণ করে ভিডিও পোস্ট করেছেন নিজ সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ ছাড়া অবসর সময়টা কাটানোর কত উপায়ই না বের করছেন ক্রিকেটাররা। কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্ব চালাচ্ছেন। কেউ আবার এক হয়ে ভিডিও কল করে আড্ডা দিচ্ছেন। অনেকে তো বই আর সিনেমা নিয়ে ব্যস্ত। আর নিজের জায়গা থেকে প্রত্যেকেই করোনাভাইরাস সম্পর্কিত সচেতনতামূলক কাজ করছেন, সেটাও সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে।