বোল্টের রেকর্ড ভেঙে দিলেন ব্রিটনি স্পিয়ার্স?

ব্রিটনি স্পিয়ার্স নাকি ভেঙে দিয়েছেন উসাইন বোল্টের রেকর্ড। ছবি: এএফপি
ব্রিটনি স্পিয়ার্স নাকি ভেঙে দিয়েছেন উসাইন বোল্টের রেকর্ড। ছবি: এএফপি

বোল্ট ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় জানিয়েছেন। তাঁর রেকর্ড ভাঙতে পারবেন কে সেই আলোচনা দূরে থাক, কেউ তাঁর উত্তরসূরি হতে পারবেন কি না আলোচনা হয় সেটা নিয়ে। কিন্তু কী বিস্ময়কর, বোল্টের সেই রেকর্ডই ভেঙে দিলেন একজন নারী। ১০০ মিটার দৌড়েছেন তিনি ৫.৯৭ সেকেন্ডে!

অবিশ্বাস্য লাগছে তো? সেই নারীর নামটা শুনলে আরও চমকে যেতে হবে আপনাকে। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের কেউ নন তিনি। সেই নারী একজন সংগীতশিল্পী, নৃত্যশিল্পী এবং অভিনেত্রীও। তাঁর নাম ব্রিটনি স্পিয়ার্স! ভাবছেন, যুক্তরাষ্ট্রের এই সংগীতশিল্পী আবার কোথায় দৌড়ালেন আর কীভাবেই বা বোল্টের রেকর্ড ভাঙলেন!

খবরটি শুনুন ব্রিটনির কাছ থেকেই। সম্প্রতি তিনি নিজের ইনস্টাগ্রামে একটি ছবি দিয়েছেন, একটি স্টপ ওয়াচে ৫.৯৭ সেকেন্ড লেখা আছে। সেটি দিয়ে লিখেছেন, ‌‘শুরুতে একটু ভয়ই পাচ্ছিলাম-পারব তো! ভয়ে ভয়ে বোতামটি চাপলাম। ১০০ মিটার শেষে স্টপ ওয়াচ থামালাম। দেখি ৫.৯৭ সেকেন্ড। এই প্রথম আমি ৬ সেকেন্ডের নিচে ১০০ মিটার শেষ করলাম, ওয়াও!’

তার মানে বোল্টের রেকর্ড এখন ব্রিটনির! কিন্তু আসল ব্যাপারটা যে কী তা এতক্ষণে নিশ্চয়ই বুঝে গেছেন। ব্রিটনি আসলে দৌড়েছেন ট্রেড মিলে। আর ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তাঁর ভক্তদের উদ্দেশে। বোঝাতে চেয়েছেন নাচতে গিয়ে যে তাঁর পা ভেঙে গিয়েছিল সেটা ভালো হয়ে গেছে!