'মোটু' গার্দিওলাকে দেখবে ফুটবল বিশ্ব

পেপ গার্দিওলা
পেপ গার্দিওলা
>কোয়ারেন্টিন শেষে মোটা হয়ে ফিরবেন বলে মনে করেন পেপ গার্দিওলা।

কোয়ারেন্টিন পর্ব শেষ হওয়ার পরে শরীরের অবস্থা কি না জানি হয়! প্রায় সবারই তো শরীর বেঢপ হওয়া নিয়ে শঙ্কা। বিশ্ব খ্যাত ফুটবল কোচ হলেও পেপ গার্দিওলারও এই শঙ্কা আছে। করোনা আতঙ্কে থমকে গেছে ফুটবল বিশ্ব। মে মাসের আগে প্রিমিয়ার লিগ শুরু হবে না বলেই মনে করছেন অনেকে। ম্যানচেস্টার সিটি ক্লাবের অনুশীলনও বন্ধ। তাই অপ্রত্যাশিত অবসর কাটাচ্ছেন গার্দিওলা। লম্বা অবসর শেষে মানুষ গার্দিওলাকে ‘মোটু’ হিসেবে দেখবেন, এই ভবিষ্যদ্বাণী করেছেন গার্দিওলা নিজেই। তবে এই সময়ে নিজে ঘরে থেকে সবার প্রতি নিরাপদে ঘরে থাকার পরামর্শ সাবেক বার্সেলোনা কোচের।

করোনা সংকটকালীন এই সময়ে ফুটবলপ্রেমীরা ফুটবল মিস করছে এটাই স্বাভাবিক। তবে এই সময়ে ডাক্তার ও বিজ্ঞানীদের পরামর্শ শোনার অনুরোধ জানিয়েছেন গার্দিওলা, ‘আমরা ফুটবল মিস করছি। কিন্তু এখন ডাক্তার-নার্স ও বিজ্ঞানীদের কথা শোনার সময়। আপনারা আমার ফুটবল পরিবারের সদস্য এবং ভালোর জন্য যথা সম্ভব সবকিছুই করতে হবে। আমরা ফিরে আসব আরও শক্তিশালী ও ভালো হয়ে এবং কিছুটা মোটা হয়েও! ঘরে থাকি, নিরাপদে থাকি।’

বর্তমানে করোনাভাইরাসে লকডাউন অবস্থায় আছে স্পেন। তিন হাজারেরও বেশি লোক প্রাণ হারিয়েছে সেখানে। নিজের কাতালান রাজ্যের মানুষের জন্য এক মিলিয়ন ইউরো অনুদান দিয়েছেন সাবেক বার্সেলোনা কোচ। করোনা প্রতিরোধে বার্সেলোনার মেডিকেল কলেজ ও অ্যানহেল সোলার দানিয়েল ফাউন্ডেশন কর্তৃক চলতে থাকা ক্যাম্পেইনে এই টাকা দান করা হবে।