৩০০ অসহায় মানুষকে খাওয়াবেন জেমি ডে

বাংলাদেশের মানুষের জন্য নিজের ভালোবাসার হাত বাড়িয়ে দিলেন জেমি। ছবি: প্রথম আলো
বাংলাদেশের মানুষের জন্য নিজের ভালোবাসার হাত বাড়িয়ে দিলেন জেমি। ছবি: প্রথম আলো
>

৩০০ অসহায় মানুষের জন্য খাবারের ব্যবস্থা করেছেন জেমি ডে।

জেমি ডে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিয়েছেন প্রায় দুই বছর হতে চলেছে। অনূর্ধ্ব-২৩ দলকেও দেখভালের দায়িত্ব এই ইংলিশ কোচের। স্বাভাবিকভাবেই এ দেশের মানুষের প্রতি তৈরি হয়েছে তাঁর আলাদা একটা টান। ‘বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি’—এ কথাটা অনেকবারই বলেছেন তিনি।

সারা দুনিয়াকে এ মুহূর্তে থমকে দিয়েছে করোনাভাইরাস। দেশে দেশে চলছে লকডাউন। বাংলাদেশে পুরোপুরি লকডাউন না চললেও বাইরে চলাফেরার ওপর আছে এক ধরনের বিধিনিষেধ। এ সময় দরিদ্র জনগণের অবস্থা খুবই খারাপ। এক বেলা খাবার জোটাতেই তাদের অনেক সংগ্রাম করতে হচ্ছে। ইংল্যান্ডে বসেও ব্যাপারটি জানেন জেমি। তাই এ দুঃসময়ে ৩০০ মানুষের খাবারের ব্যবস্থা করলেন জাতীয় ফুটবল দলের কোচ।

শুক্রবার দুপুর থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন অসহায় মানুষের জন্য খাবার সরবরাহের ব্যবস্থা করেছে। জেমি সহযোগিতার হাত বাড়িয়েছেন সেখানেই। আজ বুধবার দুপুরে বাফুফে ভবনে জেমির দেওয়া অর্থে খাবার দেওয়া হবে গরিব মানুষকে। বিষয়টি নিশ্চিত করেছেন জেমি ও বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

সহযোগিতার ব্যাপারে জেমি গণমাধ্যমকে জানিয়েছেন , ‘করোনাভাইরাসের সময়ে বাংলাদেশের খেটে খাওয়া মানুষের অবস্থা খুবই খারাপ। তাই আমি অসহায়দের জন্য এক বেলা খাবারের সহায়তা করেছি।’

সংখ্যাটা যে ৩০০, সেটি জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক, ‘কোচ জেমি ডের সহায়তায় আজ আমরা দুপুরে ৩০০ লোকের খাবারের ব্যবস্থা করেছি। তাঁর এই উদ্যোগ প্রশংসনীয়।’