ওয়ার্নের চোখে ভিভ সেরা, তবে কোহলি...

ভিভ রিচার্ডস–বিরাট কোহলি: দুই প্রজন্মের দুই সেরা যখন এক ফ্রেমে। ছবি: টুইটার
ভিভ রিচার্ডস–বিরাট কোহলি: দুই প্রজন্মের দুই সেরা যখন এক ফ্রেমে। ছবি: টুইটার
>করোনাকালে গৃহবন্ধী থাকার সময়টা কাজে লাগিয়ে বিশ্বের সেরা ওয়ানডে এবং অস্ট্রেলিয়া দল বেছে নিয়েছেন শেন ওয়ার্ন

করোনাভাইরাস সংক্রমণে ক্রিকেটারদের মধ্যে আরেকটি ‘সংক্রমণে’র জন্ম দিয়েছে দেখা যাচ্ছে! ঘরে থাকার এই সময় নানা ধরনের সেরা একাদশ গড়ে কাজে লাগাচ্ছেন খেলোয়াড়েরা। সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে এটি নিয়ে নানা আলোচনা। এই স্রোতে গা ভাসালেন শেন ওয়ার্নও।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লাইভে তিনটি সেরা একাদশ গড়েন ওয়ার্ন। বিশ্বের সেরা ওয়ানডে দল, অস্ট্রেলিয়ার সেরা ওয়ানডে দল এবং আইপিএলে যে চার বছর ছিলেন সে সময়ের অভিজ্ঞতায় সেরা দল গড়েছেন অস্ট্রেলীয় কিংবদন্তি লেগ স্পিনার।

সেরা ওয়ানডে একাদশ গড়ে ইনস্টাগ্রাম লাইভে ওয়ার্ন ভিভ রিচার্ডসকেই এগিয়ে রাখছেন, ‘ভিভ আমার দেখা সেরা ব্যাটসম্যান। যাদের সঙ্গে খেলেছি তাদের মধ্যে শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা সেরা। আর তিন সংস্করণ মিলিয়ে এখন কোহলি সেরা। ভিভের চেয়ে কেউ ভালো, এটা ভাবা কঠিন। তবে কোহলি প্রশ্নটা তোলার চেস্টা করছে।’

বিশ্বের সেরা ওয়ানডে দল গড়তে ওয়ার্ন শুধু যাদের সঙ্গে খেলেছেন তাদেরই বিবেচনা করেছেন। তবে ওয়ার্নের আইপিএল একাদশে জায়গা হয়নি টেন্ডুলকারের। সব ভারতীয় ক্রিকেটারকে রাখলেও টেন্ডুলকারকে বিবেচনা করেননি তিনি।

ওয়ার্নের সেরা ওয়ানডে একাদশ: বীরেন্দর শেবাগ, সনাথ জয়াসুরিয়া, শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, কেভিন পিটারসেন, কুমার সাঙ্গাকারা, অ্যান্ড্রু ফ্লিনটফ, ওয়াসিম আকরাম, ড্যানিয়েল ভেট্টোরি, শোয়েব আখতার ও কাটর্লি অ্যামব্রোস।

ওয়ার্নের অস্ট্রেলিয়া ওয়ানডে একাদশ: মার্ক ওয়াহ, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, ডিন জোন্স, মাইকেল ক্লার্ক, অ্যালান বোর্ডার (অধিনায়ক), মাইকেল বেভান, অ্যান্ড্রু সাইমন্ডস, ব্রেট লি, ক্রেগ ম্যাকডরমেট ও গ্লেন ম্যাকগ্রা।